November 17, 2018

কাউন্সিল অফ মস্কের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত


শিহাবুজ্জামান কামাল, লন্ডন ব্যুরোঃ টাওয়ার হ্যামলেট বারার ৫৫টি মসজিদ এবং বিভিন্ন ইসলামী সংস্থার প্রতিনিধিত্বকারী সংস্থা কাউন্সিল অফ মস্কের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শনিবার ২৬ নভেম্বর পূর্ব লন্ডনের মরিয়ম সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সংস্থার চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুল হকের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম ( হিরা ইসলাম) এর স ালনায় সভার শুরুতে পবিত্র কালামেপাক থেকে তেলায়াত পেশ করেন কারী আখলাক আহমদ। সাভাপতির সুচনা বক্তব্যে হাফিজ শামসুল হক উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান এবং বিগত দিনে কাউন্সিল অফ মস্কের বিভিন্ন কর্মতৎপরতা কথা তুলে ধরেন। এব্যাপারে সবার সহযোগিতার জন্য তিনি শোকরিয়া জানান।

আগামী দিনেও যাতে সংগঠনটি বিভিন্ন মসজিদ, ইসলামী সেন্টার এবং মুসলিম কমিউনিটির উন্নয়নের লক্ষে ঐক্যের ভিত্তিতে কাজ করতে পারে সে ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। সভার বিভিন্ন আলোচ্য সূচীতে ছিল গত সভার কার্যবিবরণী পেশ। সেক্রেটারি, কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ। রিপোর্টের উপর প্রশ্নত্তোর পর্ব। পরে কাউন্সিল অফ মস্কের নির্বাচন পরিচালনার দায়িত্ব দেয়া হয় নির্বাচন কমিশনারদের কাছে। নির্বাচন কনিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিশিষ্ট সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, মাওলানা তহুর উদ্দীন, এমসিবি এর সেক্রেটারি জেনারেল হারুন রশিদ খান। সভায় বিভিন্ন মসজিদের প্রতিনিধি এবং ভোটারদের পরামর্শের ভিত্তিতে একটি প্রস্তাবিত কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনাররা।

এতে ২০১৬ — ২০১৮ সালের জন্য কাউন্সিল অফ মক্সের চেয়ারম্যান হাফিজ মাওলানা শামসুক হক। সেক্রেটারি, সিরাজুল ইসলাম ( হিরা ইসলাম) এবং কোষাধ্যক্ষ হিসেবে মোহাম্মদ নুরুল আমিন পুনঃনির্বাচিত হয়েছেন।
অন্যান্যরা হলেনঃ ভাইস চেয়ার, মাওলানা আব্দুল মুকিত, আলহাজ ফারুক আহমদ। ডেপুটি সেক্রেটারিঃ শাফি উদ্দীন আহমদ।
কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, আব্দুল মুনিম ক্যারল, আব্দাল উল্লাহ, ডাঃ মোহাম্মদ আলী, আব্দুর রব, মাফিজুর রব, আতিক মিয়া, মাসুক আহমদ, মোহাম্মদ মুসলেহ উদ্দীন, মোহাম্মদ ফায়েজ উদ্দীন।

Related posts