September 23, 2018

কাউন্সিলরদের ভোটেও খালেদা-তারেক নির্বাচিত

ঢাকা : রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দলটির চেয়ারপারসন হিসেবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। পরবর্তী তিন বছরের জন্য তাদেরকে নির্বাচিত করা হয়েছে।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার তাদের নাম ঘোষণা করেন। তখন কাউন্সিলররা কণ্ঠ ভোটে তাদের নির্বাচিত করেন। অবশ্য এর আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন খালেদা জিয়া ও তারেক রহমান।

জমির উদ্দিন সরকার কাউন্সিলস্থলে খালেদা জিয়া ও তারেক রহমানকে যথাক্রমে চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচনের জন্য কাউন্সিলরদের কণ্ঠভোট আহ্বান করেন। এসময় উপস্থিত কাউন্সিলররা করতালি ও হ্যাঁ সূচক ধ্বনির মাধ্যমে সমর্থন জানিয়ে প্রিয় নেত্রী ও নেতাকে নির্বাচিত করেন।

জমির উদ্দিন সরকার তখন ঘোষণা দিয়ে বলেন, ‘তারেক রহমান আগামী তিন বছরের জন্য সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে খালেদা জিয়া চেয়ারপারসন হিসেবে আগামী কাউন্সিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন।’

তখন সুষ্ঠভাবে চেয়ারপাসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচন করায় রুহুল কবির রিজভী আহমেদ নির্বাচন কমিশনার জমির উদ্দিন সরকারকে ধন‌্যবাদ জানান।

নতুন চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানকে অভিনন্দন জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Related posts