November 18, 2018

কাঁঠাল পাড়াকে নিয়ে দূ-গ্রুপের সংঘর্ষঃ আহত ৩

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ  খাগড়াছড়ির গুইমারা উপজেলার জালিয়াপাড়ায় মৃত ফরিদুল হক বাড়িতে নিজ বাগানে কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। আহতদের মাটিরাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ব্যক্তিরা মো: নিজামুল হক (নিজাম) (৩০), মো: আমিনুল হক (২৮), আমেনা বেগম (৭০)।

স্থানীয় সূত্রে জানাযায়, স্থানীয় কাপ্তাইবাদের ক্ষতিগ্রস্ত প্রজা মৃত ফরিদুল হক এর নিজ বাগানে দুবৃত্তরা জোর পূর্বক প্রবেশ করে বাগানের আম কাঁঠাল কেটে নিয়ে যাওয়ার সময় বাঁধা দিলে দুবৃত্তরা পরিকল্পিত ভাবে আক্রমন করে। এ সময় ফরিদুল হক এর স্ত্রী এবং দুই ছেলেকে লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ের আঘাতে গুরুত্বর জখম হয় মো: নিজাম অজ্ঞান হয়ে যায়।

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে মাটিরাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যায়। হামলাকারী আব্দুর রহিম (৪৪), খালেক (৩৬), মালেক (৩৪), আ: আলী (৩৩), আ: আজিজ(২৪) ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। হামলাকারীদের বাড়ী গুইমারা উপজেলার জালিয়াপাড়ায়। গত শুক্রবার সকালে এ ঘটনা ঘটলেও বর্তমানে এ নিয়ে দু-পক্ষের মধ্যে চাপা ক্ষোভ ও  উত্তেজনা দেখা দিয়েছে।

অপরদিকে উল্লোখিত দুবৃত্তরা আবুল হাসেমের বাড়ীতে প্রবেশ করে পরিবারকে মারধর করে বাড়ীতে থাকা ৫২ হাজার টাকা নিয়ে যায় এবং প্রাণ নাশের হুমকি দেয় বলে জানান আহতের স্বজনরা।

সংঘর্ষের ঘটনায় আহত আমিনুল হক গুইমারা থানায় মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান মামলা না নিয়ে মেডিকেল সাটিফিকেট নিয়ে গুইমারা থানায় আসতে বলেন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তজনা বিরাজ করছে। ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলাটি নিয়ে পক্ষ পাতিত আচরন করায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৪ মে ২০১৬

Related posts