September 25, 2018

কস্তার সমর্থনে হিডিঙ্ক

1454644770

চলতি মৌসুমে পারফরম্যান্সের তুলনায় দিয়েগো কস্তার অখেলোয়াড়সুলভ আচরণ নিয়েই বোধহয় শিরোনাম হয়েছে বেশি। ইংলিশ প্রিমিয়ার লিগে গত বুধবার ওয়াটফোর্ডের বিপক্ষে চেলসির গোলশূন্য ফল ছাপিয়ে আবার আলোচনায় কস্তার অখেলোয়াড়সুলভ আচরণ। তবে খেলাশেষে শিষ্যকেই সমর্থন করেছেন চেলসি কোচ গাস হিডিঙ্ক।

ওয়াটফোর্ডের মাঠে প্রথমার্ধের অতিরিক্ত সময়ের খেলায় প্রতিপক্ষ ডিফেন্ডার জুয়ান কার্লোস পারেদেসের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন কস্তা। দুজনকেই হলুদ কার্ড দেখান রেফারি।

ঘটনাটি সাইড লাইনে বসে খুব কাছ থেকে দেখেন হিডিঙ্ক। কস্তাকে সমর্থন করে ডাচ কোচ বলেন, ‘ঘটনাটি আমাদের খুব কাছেই ঘটেছে। সুতরাং আমরা দেখেছি কী ঘটেছে। পারেদেস দিয়েগোকে পিছন দিক থেকে ধাক্কা দেয়। তারা দুজনেই হোচট খেতে থাকে এবং পারেদেস তার মুখমণ্ডলে হাত দেয়। দিয়েগো তার মুখমণ্ডলের কাছাকাছি ছিল না। বোঝা যাচ্ছে তারা দিয়েগোকে উস্কানি দিতে চেষ্টা করেছিল। আমাকে নিশ্চিতভাবে দিয়েগোকে সমর্থন করতে হবে।’

গোলশূন্য ড্র’র ফলে চেলসিতে হিডিঙ্কের অপরাজিত রেকর্ডটা অক্ষুণ্ন থাকলো। তবে এখন পর্যন্ত লিগে টানা দুই ম্যাচ জেতা হলো না ডাচ কোচের। সাত খেলায় পাঁচ জয়ের বিপরীতে হিডিঙ্কের জয় দুটিতে। ২৪ খেলায় ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ত্রয়োদশ অবস্থানে আছে শিরোপাধারীরা।

দলের পারফরম্যান্স নিয়ে হিডিঙ্ক বলেন, ‘আমরা প্রত্যেক সপ্তাহে ক্রমাগত ভালো করছি। দলের খেলা নিয়ে আমি খুশি। ওয়াটফোর্ডের সঙ্গে শেষের ২০-২৫ মিনিট ছিল দুর্দান্ত।

চলতি মৌসুম শেষে চেলসিকে বিদায় জানানোর ঘোষণার পর প্রথমবারের মতো প্রতিপক্ষের মাঠে খেলতে যান জন টেরি। চেলসি তাকে চুক্তি নবায়নের প্রস্তাব না দেয়ার শৈশবের ক্লাবকে ছেড়ে যাওয়ার ঘোষণা দিতে বাধ্য হন ইংলিশ তারকা। খেলা শেষে স্বাভাবিকভাবেই হিডিঙ্কের আলোচনায় উঠে আসে টেরির বিষয়টি। চেলসি কোচ বলেন, ‘টেরির ভবিষ্যত্ ক্লাব এবং তার নিজের সিদ্ধান্ত অনুযায়ীই নির্ধারিত হবে।’-বিবিসি/সুপার স্পোর্টস

Related posts