November 25, 2017

কমিটি বিহীন বিশ্বনাথ ইউনিয়ন ছাত্রদল

imagesমোঃ আবুল কাশেম,বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার আটটি ইউনিয়নে ছাত্রদলের কমিটি নেই। র্দীঘ দিন ধরে কমিটি না থাকায় তৃণমূল নেতাকর্মীরা ঝিমিয়ে পড়েছেন। তবে কবে হবে ওই ইউনিয়ন ছাত্রদলের কমিটি এখনও বলা মুশকিল। সম্প্রতি উপজেলা প্রতিটি ইউনিয়ন কমিটি গঠনের লক্ষে কয়েকটি ইউনিয়নে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ইতি মধ্যে উপজেলার চারটি ইউনিয়নে কর্মী সম্মেলন করলেও বাকি চারটি ইউনিয়নে এখনও কোনো কর্মী সভা অনুষ্ঠিত হওয়ার আভাস নেই। আগামী জাতীয় নির্বাচনের আগে উপজেলার আটটি ইউনিয়নে ছাত্রদলের কমিটি গঠন করার দাবি জানিয়েছেন তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা।
দলীয় সূত্রে জানাগেছে, উপজেলার আটটি ইউনিয়ন ছাত্রদলের কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। বেশ কয়েক মাস পূর্বে উপজেলার আটটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। ফলে কমিটি বিহীন হয়ে পড়ে আট ইউনিয়ন ছাত্রদল। এতে ঝিমিয়ে পড়ে ইউনিয়ন ছাত্রদলের কার্যক্রম। ইউনিয়ন ছাত্রদলকে আরও সুসংগঠিত করতে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে উপজেলা ছাত্রদল। উপজেলার বিশ্বনাথ ইউনিয়ন, লামাকাজি ইউনিয়ন, অলংকারী ইউনিয়ন, খাজাঞ্চি ইউনিয়ন, দশঘর ইউনিয়ন ও দেওকলস ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হওয়ায় নেতাকর্মীর মধ্যে প্রাণচঞ্চলতা ফিরে এসেছিল। ইতিমধ্যে উপজেলার দশঘর, দেওকলস, দৌলতপুর ও অলংকারি ইউনিয়ন ছাত্রদলের কর্মী সভা অনুষ্ঠিত হয়। কিন্তু এখনও বাকি চারটি ইউনিয়নে কর্মী সভা ও কিংবা মতবিনিময় সভার কোনো আয়োজন করা হয়নি। ওই ইউনিয়নগুলোতে কবে কর্মী সভা হবে তা বলা মুশকিল। তবে খুব শিগগিরই আটটি ইউনিয়ন ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হবে বলে উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা জানান। এতে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে বলে দলীয় সূত্রে জানাগেছে। উপজেলার আটটি ইউনিয়ন কমিটি গঠনের পর উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হতে পারে বলে দলের একাধিক নেতা জানিয়েছেন।
এব্যাপারে উপজেলার ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য আলাল আহমদ বলেন, ইতি মধ্যে উপজেলার আটটি ইউনিয়নে ছাত্রদলের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। তৃণমূল নেতাকর্মীর মতামতের ভিত্তিত্বে প্রতিটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন করা হবে বলে তিনি জানান।
উপজেলার ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য শাহ আমির বলেন, প্রতিটি ইউনিয়নে ছাত্রদলের কমিটি গঠন করা হলে তৃণমূল নেতাকর্মীরা আরও শক্তিশালী হবে। আগামী জাতীয় নির্বাচনের আগেই ইউনিয়ন কমিটি গঠন করা জরুরী বলে তিনি মনে করেন।
উপজেলার আটটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি বিলুপ্ত হওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমন বলেন, ম্যাডাম (তাহসিনা রুশদি লুনার) নিদের্শে উপজেলার আটটি ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। ফলে প্রতিটি ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। তবে খুব শিগগিরই উপজেলার আট ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষনা করা হবে বলে তিনি জানান।

Related posts