December 14, 2018

কমিটি নিয়ে সভানেত্রীর কাছে নালিশঃ তৃনমূল বিপাকে।

সাইয়েদ কাজল, বরিশালঃ নব গঠিত বরিশাল মহানগর আওয়ামীলীগ কমিটি নিয়ে দলের মধ্যে চাপা কোন্দল ও ব্যাপক মত বিরোধ দেখা দিয়েছে । কমিটি নিয়ে দুটি গ্র“পের বলয় সৃষ্টি হয়েছে । এ মতবিরোধ নিয়ে এক পক্ষ গত রোববার প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রীর সংগে দেখা করে তাদের অভিযোগ তুলে ধরেছেন।

সভানেত্রী তাদের অভিযোগ লিখিত আকারে দিতে বলেছেন বলে জানান মহানগর কমিটির সাবেক সম্পাদক এবং বর্তমান কমিটির সহসভাপতি এ্যাডঃ আফজালুল করিম । মুলত তার নেতৃতেই একটি প্রতিনিধি দল রোববার প্রধান মন্ত্রী ও দলের সভানেত্রী র সাথে দেখা করেছেন । আফজালুল করিম সোমবার রাতে সাংবাদিককের জানান নব গঠিত কমিটি তে হিরন পন্থিদের মল্যায়ন করা হয় নি বলেই দলের সার্থে নেত্রীর সাথে দেখা করেছি ।

তিনি সাংবাদিকদের বলেন মহানগর আওয়ামীলীগের প্রায়ত সভাপতি ও বরিশাল সিটি মেয়র শওকত হোসেনের মৃত্যুর পর থেকে দলকে এবং নেতা কর্মৗদের আগলে রেখেছি ।তাদের সময় ২টি সংসদ নির্বাচন ১ টি উপজেলা ও ২ টি সিটি নির্বাচন হয়েছে । এ নির্বাচনে মহানগর আওয়ামীলীগ নেতাকর্মীরা গুরুত্বপূর্ন ভুমিকা রাখে । অথচ তাদের কে এবার কমিটিতে মূল্যায়ন করা হয় নি । ফলে তৃন মূল নেতা কমীরা এখন পরেছে বিপাকে ।

আফজাল জানান সভানেত্রীর সংগে দেখাকরার পর নেত্রী জানতে চান কমিটি গঠনের সময় তার মতামত নেয়া হয়েছে কিনা এ ব্যাপারে তিনি নেত্রীকে না সূচক জবাব দিলে নেত্রী তাকে এ অভিযোগ লিখত আকারে জমা দিতে বলেন । আফজাল সাংবাদিকদের জানান সুবিধাজনক সময়ে তিনি অভিযোগ দিবেন ।

তাদের এ অভিযোগ প্রংসগে মহানগর আওয়ামীলীগ নবগঠিত কমিটির যুগ্ন সম্পাদক সাদিক আবদুল্লাহ বলেন মহানগর কমিটির সাবেক সভাপতি শওকত হোসেনের মৃত’্যর পর দল নেতা শুন্য হলে পরলে তিনি তৃনমূল থেকে জেলা ও মহানগর কমিটি কে সু-সংগঠিত করেছেন । দলের হাই কমান্ড বুঝে শুনে কমিটি করেছেন । সাদিক আবদুল্লাহ বলেন দলের কমিটি নিয়ে যারা অভিযোগ করেন তারা দল করেন না বা রাজনীতি করেন না । তারা দলের সাইনবোর্ড লাগিয়ে তাদের ব্যবসা বানিজ্য করেন ।

উল্লেখ্য যে ২০কাউন্সিলে র ৩ দিন পূর্বে বরিশাল মহানগর কমিটি অনুমোদেন দেন সভানেত্রী ।এতে সাবেক শহর আওয়ামীলীগ কমিটির সভাপতি এ্যাড গোলাম আব্ব্স চৌধুরী কে সভাপতি এবং সাবেক শহর সম্পাদক এ্যাড জাহ্ঙাীর কে সম্পাদক করা হয় ।

 

Related posts