September 25, 2018

কমিটির ক্ষোভের আগুনেই পুড়ল ছাত্রদল কার্যালয়

111
ঢাকাঃ  ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটিগুলো নিয়ে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধরা। এ সময় তারা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরাল ও ছাত্রদলের সাংগঠনিক নেত্রী খালেদা জিয়ার ছবি ভাঙচুর করে এবং তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও কার্যালযের সামনে এসব ঘটনা ঘটে। তবে এ সময় অদূরে পুলিশকে ‘নীরব ভূমিকায়’ থাকতে দেখা গেছে।

গত শনিবার রাতে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ (৭৩৬ সদস্যবিশিষ্ট) হওয়ার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ঢাবির ছেলেদের ১২টি হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, তেজগাঁও কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, সরকারি বাঙলা কলেজ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ঢাকা জেলা শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়।
12
এরপর রোববার রাতে ঢাকা মহানগর এবং তিতুমীর কলেজ ছাত্রদলের বেশকিছু নেতা কমিটির বিপক্ষে অবস্থান নিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে স্লোগান দেয়। তাদের অভিযোগ, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ব্যক্তিস্বার্থে ছাত্রদলের বিভিন্ন ইউনিটে ‘পকেট কমিটি’ দিয়েছেন। এ সময় তারা নতুন কমিটির দাবি জানান।

এরই ধারাবাহিকতায় ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা যেকোনো দিন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও বিক্ষোভ প্রদর্শন করতে পারে, এমন আশঙ্কা ছিল। তবে সোমবার তারা আসতে পারেন, প্রবল ছিল এমন সম্ভাবনা।
13
সোমবার দুপুর দেড়টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, চার থেকে পাঁচটি টিভি চ্যানেলের গাড়ি কার্যালয়ের সামনে অবস্থান করছে। কার্যালয়ের আশপাশে অবস্থান করছেন পোষাকধারী পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। কেন্দ্রীয় কার্যালয়ে তখন তেমন কোনো নেতা নেই। কার্যালয়ের সামনেও মোটামুটি স্বাভাবিক অবস্থা বিরাজ করছে, তেমন কোনো লোকজন নেই। খোলা রয়েছে কার্যালয়ের নিচতলায় অবস্থিত ‘বিএনপির সামগ্রী প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র’।বাংলামেইল

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts