November 16, 2018

কমিউনিটি সেবায় অবদানের স্বীকৃতি পেলেন একাউন্টেন্ট নুরুজ্জামান

nuruzzaman

নিজস্ব প্রতিনিধিঃ পূর্ব লন্ডনের খ্যাতনামা একাউন্টিং ফার্ম তাজ একাউন্টেন্টস এর ম্যানেজিং ডাইরেক্টর আবুল হায়াত নুরুজ্জামান কমিউনিটি সেবায় অবদানের স্বীকৃতি স্বরূপ বিশেষ অ্যাওয়ার্ডে ভুষিত হয়েছেন। ব্রেন্ট কাউন্সিলের মেয়র কাউন্সিলার পারভেজ আহমদ গত ২২ মার্চ বুধবার তাঁকে এই অ্যাওয়ার্ডে ভুষিত করেন।

ওইদিন দুপুরে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে মেয়র পার্লারে তাঁর হাতে আনুষ্ঠানিকভাবে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এ সময় বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন ব্রেন্ট কাউন্সিলের মেয়র কাউন্সিলার পারভেজ আহমদ, বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রাক্তণ প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের নেতা মোঃ নাসির উদ্দিন, কমিউনিটি নেতা তারাউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী লাকী মিয়াসহ অনেকেই।

অ্যাওয়ার্ড তুলে দিয়ে মেয়র পারভেজ আহমদ বলেন, প্রকৃত অর্থেই কমিউনিটির জন্য কাজ করছেন-এমন একজন গুণী ব্যক্তির হাতে অ্যাওয়ার্ড তুলে দিতে পেরে আনন্দবোধ করছি। নুরুজ্জামানের মতো ব্যক্তিরাই কমিউনিটিতে লুকিয়ে থাকা হিরো। তাঁদেরকে সম্মাননা জানানোর মধ্য দিয়ে কমিউনিটি সেবায় উজ্জীবিত করতে হবে। আমি আশাকরি এই অ্যাওয়ার্ড তাঁকে কর্মক্ষেত্রে আরো উদ্যমী করে তুলবে এবং অনেকদূর এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে। তিনি জনাব নুরুজ্জামানের সুস্বাস্থ্য ও উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।

প্রফেসর শাহগীর বক্ত ফারুক বলেন, আবুল হায়াত নুরুজ্জামান কমিউনিটিতে অত্যন্ত সুপরিচিত একজন ব্যক্তিত্ব। তিনি একটি ফ্লাগশিপ একাউন্টিং ফার্মের কর্ণধার। তাছাড়া বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের ইতিহাসে সবচেয়ে তরুণ ও উদ্যমী ডাইরেক্টর। যিনি এই সংগঠনের ইন্টারন্যাশনাল ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। আজকের এই সম্মাননা অ্যাওয়ার্ড তাঁর একান্তই প্রাপ্য। ব্রেন্ট কাউন্সিল একজন যোগ্য মানুষকে অ্যাওয়ার্ডে ভুষিত করে তাঁর কর্মের মূল্যায়ন করেছে এজন্য মেয়র পারভেজ আহমদকে ধন্যবাদ জানাই। তিনি আবুল হায়াত নুরুজ্জামানের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।

nuruzzaman 1ক্যাটারার্স নেতা নাসির উদ্দিন বলেন, একাউন্টেন্ট নুরুজ্জামান কমিউনিটির অধিকার রক্ষার যেকোনো আন্দোলন-সংগ্রামে সম্মুখ সারিতে থাকেন। একজন পরিচ্ছন্ন ইমেইজের মানুষকে অ্যাওয়ার্ডে ভুষিত করার জন্য মেয়র পারভেজ আহমদতে ধন্যবাদ জানাই।

অ্যাওয়ার্ডে ভুষিত হওয়ার পর আনন্দে আপ্লুত নুরুজ্জামান বলেন, এই অ্যাওয়ার্ড আমার জন্য বিশাল সম্মানের। একটি কাউন্সিল থেকে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হতে পারায় আমি গর্ববোধ করছি। তিনি তাঁকে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করায় ব্রেন্ট কাউন্সিল ও মেয়র পারভেজ আহমদকে ধন্যবাদ জানান।

একাউন্টটেন্ট নুরুজ্জামান বলেন, এই অ্যাওয়ার্ড আমাকে পেশাক্ষেত্রে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগাবে। সমাজসেবায় অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, একাউটেন্ট আবুল হায়াত নুরুজ্জামান একাউন্টিং পেশার পাশাপাশি বিভিন্ন সেবা ও চ্যারিটিমূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন। কিছুদিন আগে তিনি ও তাঁর টিম সিরিয়ান শরনার্থীদের জন্য হিউম্যান রিলিফ ফাউন্ডেশনের মাধ্যমে ৬০ হাজার পাউন্ডের বেশি সংগ্রহ করেন।

তাছাড়া চীনের গ্রেট ওয়ালে হাঁটার চ্যালেঞ্জ নিয়ে হাঁটতে যান এবং ফান্ডরেইজ করেন। আরো অন্যান্য চ্যারিটি সংস্থার সাথেও তিনি সংম্পৃক্ত। ট্যাক্সেশন ও স্মল বিজনেস বিষয়ে বাংলা এবং ডেইলি স্টারসহ মুলধারার অন্যান্য মিডিয়ায় নিয়মিত কমেন্ট দিয়ে থাকেন। টিভি টক শ’তেও নিয়মিত অংশগ্রহণ করে থাকেন।

 

Related posts