November 15, 2018

কণ্ঠশিল্পী লোপার ‘তোমার অপেক্ষায়’

270
নতুন প্রজন্মের কণ্ঠশিল্পী লোপা হোসাইন। ‘ক্লোজআপ ওয়ান: তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতা থেকে উঠে আসার পর গানে স্বকীয়তা পেয়েছেন তিনি। শুধু গান নয়, লোপা বিচরণ করছেন সংস্কৃতির অন্যান্য মাধমেও। এর মধ্যে আছে সংবাদ পাঠ ও লেখালেখি।

কবিতার বই বের করেছিলেন আগেই। চলতি একুশে গ্রন্থমেলায় প্রকাশ হচ্ছে তার প্রথম উপন্যাস ‘তোমার অপেক্ষায়’। এর মোড়ক খুলবেন বিশিষ্টজনেরা।

লোপা জানান, শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর চৌধুরী মিলনায়তনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি থাকবেন এটিএন বাংলার এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল, মিডিয়া ব্যক্তিত্ব আবদুন নূর তুষার ও গীতিকার কবির বকুল।

অনুষ্ঠানে ‘তোমার অপেক্ষায়’ বইয়ের মোড়ক উন্মোচনের পাশাপাশি থাকছে লোপার নতুন গান ‘পুনর্জন্ম’র মিউজিক ভিডিওর প্রদর্শনী। গত বছর প্রকাশিত লোপার কাব্যগ্রন্থ ‘যে অন্ধত্বের নাম ভালোবাসা’র কবিতা থেকে গানটিতে সুর দিয়েছেন ও সংগীতায়োজন করেছেন মুন।

প্রথম উপন্যাস নিয়ে লোপা বলেন, ‘আমার গান কিংবা কবিতার বইয়ের মতো প্রথম উপন্যাসটি পাঠকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। আর নতুন গানটি নিয়েও আমি আশাবাদী।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts