November 21, 2018

কবে ঘুম ভাঙবে নতুন গভর্নরের কেউ জানেনা

0704d195-60b2-4f35-ab6a-d4d9599c04f5

স্টাফ রিপোর্টার: ঘুমিয়ে আছেন বাংলাদেশ ব্যাংকের সদ্য নিযুক্ত গভর্নর ফজলে কবির। কখন তিনি ঘুম থেকে উঠবেন, তারপর যাবেন অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে, তা জানেন না বাড়ির লোকজনও্।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের জানান, বিকেলে অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন তিনি।

সে খবর শুনে সাংবাদিকরা দুপুরের পর থেকেই ভীড় করেন ইস্কাটনের অর্থমন্ত্রীর বাসভবনের সামনে। সে খবরে উৎসুক হয়ে থাকে মানুষও। কি কথা হতে পারে অর্থমন্ত্রীর সঙ্গে, কিংবা সাংবাদিকদেরওই বা কি নতুন তথ্য দিতে পারেন নতুন গভর্নর, সে নিয়ে ব্যাপক আগ্রহ সবার মধ্যে্।

কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টা পযন্ত অর্থমন্ত্রীর বাসায় যাননি গভর্নর। তার বদলে তিনি বাসায় বেঘোরো ঘুমুচ্ছেন বলে জানিয়েছেন গভর্ননের বাসার লোকজন।

বিমান বন্দর থেকে গভর্নর সোজা চয়ে যান ধানমণ্ডিতে। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখান থেকে নিজ বাসায় যান।

এ সময় জানা যায়, বিকাল চারটা নাগাদ গভর্ণর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে যেতে পারেন।

সেই থেকে গণমাধ্যমকর্মীরা গভর্নরের ইস্কাটনের সরকারী বাসভবনের সামনে অবস্থান করতে থাকে। কিন্তু সন্ধ্যা পযন্ত না আসায় সাংবাদিকরা গভর্ননের বাসায় ফোন দেন।

ফোনের ওপার থেকে গভর্নরের ভাগ্নী পরিচয় দিয়ে একজন বলেন, মামা(গভর্নর) দুপুরে খেয়ে ঘুমিয়েছেন। কখন ঘুম থেকে উঠবেন জানি না।

এরপর দীর্ঘসময় পেরিয়ে গেলেও জানা যায় তখনও গভর্নর ঘুমাচ্ছেন। বাড়ির মালী, ড্রাইবারসহ কেউ বলতে পারেননি কখন তার ঘুম ভাঙবে। আর আদৌ তিনি অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাবেন কি না- সেটিও নিশ্চিত নয়।

Related posts