November 20, 2018

কক্সবাজারে পর্যটন ব্যবসায়ে চাঙ্গাভাব

পুরনো বছরকে বিদায়, নতুন বছরকে বরণের পাশাপাশি মেগা বিচ কার্নিভালকে কেন্দ্র করে গত ৩ দিনে প্রায় আড়াইশ কোটি টাকার ব্যবসা করেছে পর্যটন শহর কক্সবাজারের ব্যবসায়ীরা। এতে কক্সবাজারের পর্যটন সংশ্লিষ্ট সব ব্যবসায় ফিরেছে চাঙ্গাভাব।

ব্যবসায়ীরা বলছেন, সরকার ঘোষিত পর্যটন বর্ষ-২০১৬ উপলক্ষে আয়োজিত মেগা বিচ কার্নিভাল পর্যটনের জন্য ইতিবাচক ভূমিকা রেখেছে।

পুরনো বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিতে পর্যটন নগরী কক্সবাজারে ভিড় করেছেন দেশি-বিদেশি হাজার হাজার পর্যটক। এছাড়া সরকার ঘোষিত ‘পর্যটন বর্ষ ২০১৬’ উপলক্ষে আয়োজিত ৩ দিনব্যাপী মেগা বীচ কার্নিভালকে ঘিরে পর্যটকদের পদচারণায় মুখরিত সৈকতের প্রতিটি পয়েন্ট।

এখানকার চারশ’র বেশি হোটেল, মোটেল, গেস্ট হাউস, কটেজ ও রিসোর্টগুলো পর্যটকে কানায় কানায় পূর্ণ। হোটেল কর্তৃপক্ষ বলছে, এবার ব্যবসা হয়েছে খুবই ভাল।

শুধু হোটেল, মোটেল, গেস্ট হাউস, কটেজ কিংবা রিসোর্ট নয়। জমজমাট ব্যবসা সৈকত এলাকার বার্মিজ মার্কেটগুলোতওে। ক্রেতাদের উপচে পড়া ভিড় এখানে। বিশেষ করে বার্মিজ আচার, বাদাম, শামুক-ঝিনুকের ঘর সাজানোর উপকরণ এবং শুটকিসহ নানা পণ্যের কেনাবেচায় সরগরম দোকানগুলো।

রিসোর্ট মালিক ও ব্যবসায়ী সমিতির নেতারা বলছেন, গত ৩ দিনে কক্সবাজারে পর্যটন সংশ্লিষ্ট খাতে প্রায় আড়াই’শ কোটির টাকার ব্যবসা হয়েছে।

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, বিশ্বের দীর্ঘ সমুদ্র সৈকত কক্সবাজার ও প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে গত কয়েকদিনে বেড়াতে এসেছেন ৩ লাখেরও বেশি পর্যটক।সময় টিভি

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts