November 20, 2018

ওয়াশিংটন ফোবানার অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করলেন রেহান রেজা

হাকিকুল ইসলাম খোকন, ওয়াশিংটনঃ  আগামী ২,৩ ও ৪ সেপ্টেম্বর শুক্রবার, শনিবার ও রবিবার ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ফোবানা সম্মেলনের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করলেন এক্সিকিউটিভ কমিটির সদস্য প্রাক্তন চেয়ারম্যার রেহান রেজা এবং ফোবানা স্কলারশীপ কমিটির চেয়ারম্যান রেহান রেজা। ৩ এপ্রিল মঙ্গলবার ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩০তম ফোবানার অগ্রগতি দেখতে ওয়াশিংটনে আসেন রেহান রেজা। বুধবার সন্ধ্যায় ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ডের ডেরা রেষ্টুরেন্টে ফোবানা স্বাগতিক কমিটির সাথে এক বৈঠকে বসেন তিনি। বৈঠকে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩০তম ফোবানার মিডিয়া পার্টনার সাউন্ডভিউ এর কর্ণধার মোহাম্মদ হোসাইন।

স্বাগতিক কমিটির প্রধান পৃষ্ঠপোষক ড. গোলাম ফরিদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠক পরিচালনা করেন সম্মেলনের কনভেনার এটিএম আলম। বৈঠকে সম্মেলনের অগ্রগতিতে নিয়ে বক্তব্য রাখেন সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর, সহ সভাপতি ইনারা ইসলাম, জি আই রাসেল, শরাফত হোসেন বাবু, সাদেক খান, মেম্বার সেক্রেটারি নুরুল আমিন নুরু, কো-কনভেনার আকতার হোসাইন, জীবক বড়–য়া, ইভেন্ট ম্যানেজমেন্ট কনসালটেন্ট শেখ মাওলা মিলন, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান নাইম রহমান, কালচারাল কমিটির চেয়ারম্যান আবু রুমি, সাইন্স এন্ড টেক কো-চেয়ারম্যান আবু হানিপ, মিডিয়া এন্ড প্রেস এন্থনী পিয়ুশ গোমজে, মোহসিনা রিমি, সেমিনার কমিটির চেয়ারম্যান ড. ফাইজুল ইসলাম, ইয়ুথ কমিটির কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম আকাশ, ভিডিও ও ফটোগ্রাফী কমিটির চেয়ারম্যান রাজীব বড়–য়া, টিকেট ও রেজিষ্ট্রেশন কমিটির কো-চেয়ারম্যান জাদি হোসাইন, ও ইভেন্ট ম্যানেজমেন্ট পরিচালক শিব্বীর আহমেদ। বৈঠকে ফোবানার অগ্রগতির রিপোর্টে গভীর সোন্তাষ প্রকাশ করেন রেহান রেজা। পরে তিনি সম্মেলনকে আরো সফল ও গতীময় করার লক্ষ্যে বিশেষ দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন।

এদিকে আগামী লেবার ডে উইকেন্ডে ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩০তম ফোবানা সম্মেলনের হোটেল বুকিং শুরু হয়েছে। ডিসকাউন্ট মুল্যে এই হোটেল বুকিং চলবে ৩১ জুলাই রবিবার পর্যন্ত। পহেলা আগষ্ট সোমবার থেকে হোটেল মুল্য বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন সম্মেলনের প্রধান সমন্বয়ক এবং হোটেল ম্যানেজম্যান্ট কমিটির প্রধান হাজি করিম সালাউদ্দীন। ৩১ জুলাই রবিবার পর্যন্ত ডিসকাউন্ট মুল্য প্রতিরাতে ৮৯ ডলার করে বুকিং দেয়া যাবে। হোটেল বুকিং এর জন্য এই লিংকে (https://www.starwoodmeeting.com/events/start.action?id=1511185586&key=2E539C4E) ভিজিট করার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ডিসকাউন্ট মুল্যে হোটেলে প্রতিরাত মাত্র ৮ ডলার মুল্যে পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে। হোটেল বুকিং সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য হাজি করিম সালাউদ্দীন ৫৭১-৪৩৬-৮২৯৭ এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া আগামী লেবার ডে উইকেন্ডে ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ফোবানার ৩০তম সম্মেলনে প্রকাশিতব্য ম্যাগাজিনে প্রকাশের জন্য লেখা ও বিজ্ঞাপন আহ্বান করা হয়েছে। এক পৃষ্ঠার ছোট গল্প, প্রবন্ধ, কবিতা সহ বিভিন্ন লেখা লেখকদের মধ্য থেকে আহ্বান করা যাচ্ছে। ম্যাগাজিনে পাঠানো লেখাগুলো ম্যাগাজিন সম্পাদনা পরিষদ কর্তৃক যাচাই বাছাই শেষে ম্যাগাজিনে প্রচার করা হবে। লেখা সম্পাদনার জন্য ভয়েস অব আমেরিকার ব্রডকাষ্টার সাংবাদিক আনিস আহমেদকে সম্পাদক করে ইতিমধ্যেই ম্যাগাজিন সম্পাদনা পরিষদ গঠন করা হয়েছে।

এছাড়া ম্যাগাজিনে বিজ্ঞাপন প্রচারে ইচ্ছুক সবাইকে ম্যাগাজিনের জন্য নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান, ব্যক্তিগত শুভেচ্ছা বিজ্ঞাপন আহ্বান করা যাচ্ছে। বিজ্ঞাপন মুল্য ফুল পেইজ একহাজার (১০০০) ডলার এবং হাফ পেইজ পাঁচশত (৫০০) ডলার। ম্যাগাজিনে প্রকাশের জন্য লেখা ও আগ্রহী বিজ্ঞাপন দাতাদেরকে বিজ্ঞাপন পাঠানোর সর্বশেষ তারিখ ৩১ জুলাই ২০১৬। সকল লেখা ও বিজ্ঞাপন আাগামী ৩১ জুলাই ২০১৬ এর মধ্যে washingtonfobana2016@gmail.com এবং বিজ্ঞাপনের অর্থ চেক’র উপর BAGWDC/FOBANA লিখে ফোবানা ফাইনান্স কমিটির চেয়ারম্যান নাইম রহমান বরাবরে Naim Rahman, 6223 Glen Wood Loop, Manassas, VA 20112 এই ঠিকানায় পাঠানোর জন্য আগ্রহী সকল লেখক ও বিজ্ঞাপনদাতাদের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৫ মে ২০১৬

Related posts