November 16, 2018

‘ওয়ার্ন-স্টিভ’ বাকযুদ্ধে নাটকীয় মোড়

390
‘ওয়ার্ন-স্টিভ’ বাক যুদ্ধ নাটকীয় মোড় নিয়েছে। তবে স্টিভ ওয়াহ সঙ্গে পাচ্ছেন ওই সময়ের দুই সতীর্থ ম্যাথিউ হেইডেন ও জাস্টিন ল্যাঙ্গারকে। ক্রিকেটের বাইশ গজ কিংবা বিতর্কিত কর্মকাণ্ডে বরাবর আলোচনায় থাকা শেন ওয়ার্ন কয়েকদিন আগে স্টিভ ওয়াহকে উদ্দেশ্য করে বলেছিলেন: স্টিভের মতো স্বার্থপর ক্রিকেটার আমি আর দেখিনি।

কিংবদন্তি লেগস্পিনারের রাগের মূল কারণ ছিল: ৯৯ সালে এক টেস্টে তাকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে স্টিভদের মাঠে নেমে পড়া।

ওয়ার্নের তোপের জবাবে স্টিভ বলেছেন,‘ আমি ক্যাপ্টেন হিসেবে নিজের কাজটা করেছি। শুধু শেন কেন? তোমাকে খেলাতে পারছি না-কথাটা যে কাউকে বলাই খুব সহজ ছিল না। অ্যাডাম ডেল বা গ্রেগ ব্লিওয়েট কাউকে বলাই সহজ ছিল না। অথচ কথাটা অনেককেই বলতে হয়েছে। বলতে হয়েছে যে, তুমি ম্যাচটায় থাকছো না।’

ওয়ার্নের তোপের জবাবে স্টিভের হয়ে মাঠে নেমে হেইডেন বলেছেন: স্টিভকে নিয়ে শেনের যা মতামত, আমার ঠিক তার উল্টো। আমার দাদী বলতেন যে, তোমার সঙ্গে যে যেমন ব্যবহার করবে, তুমিও তার সঙ্গে ঠিক তাই করবে।

আর আমি পরিষ্কার বলতে পারি যে, স্টিভ সব সময় আমাকে সমর্থন জুগিয়ে যেত। স্টিভ সবাইকে বিশ্বাস জোগাত। কারণ ও নিজে বিশ্বাস করত যে কোনও কিছুই অসম্ভব নয়। আমার মতে, স্টিভ অস্ট্রেলীয় খেলাধুলো দুনিয়ার এক রত্ন।’

এ প্রসঙ্গে ল্যাঙ্গারের জবাব, স্টিভের মতো স্বার্থহীন ক্রিকেটার আমি আর দেখিনি।চ্যানেল আই

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts