September 19, 2018

ওয়াজ করলেন পরিকল্পনামন্ত্রী!

758

আধঘণ্টা ওয়াজ করে সবাইকে তাক লাগিয়ে দিলেন পরিকল্পনামন্ত্রী আ ফ ম মোস্তফা কামাল। শনিবার সন্ধ্যায় চাঁদপুরের হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফের ৫২তম পবিত্র ওরছে নববী (দঃ) ও মহাসুন্নী সম্মেলনের প্রধান অতিথি হিসেবে যোগদান করে তিনি ওয়াজ করেন।

ওইসময় তিনি রাজনৈতিক আলোচনা পরিহার করে পবিত্র কোরআন শরীফের কয়েকটি আয়াত ও নবীজির হাদিস শরীফের উদ্ধৃতি দিয়ে ইসলাম ধর্মের গুরুত্ব তুলে ধরেন।

তিনি বলেন, ১২ হাজার বছর আগে পৃথিবীতে মানুষের সংখ্যা ছিল ৩০ লাখ। আর ১৯৬০ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত মানুষ হয়ে গেল ৬’শ কোটি। বর্তমানে বিশ্বে মানুষের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭’শ কোটি। বেঁচে থাকার জন্যে ২০ জন মানুষ কৃষিকাজ করলে ১৯ জন খাবারের জন্য নির্ভর করতে হতো। আর এখন ১ জন কৃষকই পারে ২০ জনের খাবার মিটাতে।

মন্ত্রী বলেন, পৃথিবীতে মানুষ পাঠানোর আগেই মহান সৃষ্টিকর্তার সাথে ফেরেশতাগণ তর্কে লিপ্ত হয়েছিলেন। ফেরেশতাগণ বলেছেন, মানুষ পৃথিবীতে গিয়ে রক্তারক্তি করবে। সৃষ্টিকর্তা বলেছেন-মানুষ সৃষ্টির সেরা জীব। তাই আসুন- ইসলাম শান্তির ধর্ম আর মানুষ সৃষ্টির সেরা জীব, সেটা প্রমাণ করতে সমাজে ভালো কাজ করি।

এরআগে নবীজীকে কটূক্তিকারী যেই ব্যক্তিই হোক তাকে ফাঁসি দেওয়ার বিধান রেখে বিল পাস করা ও জামায়াত ঘরানার মাদ্রাসা বোর্ডের কর্মকর্তাদের পরিহার করার দাবিসহ তিনটি প্রস্তাবনা মন্ত্রীর কাছে তুলে ধরেন সুন্নী নেতারা।

উল্লেখ্য, আওলাদে রাসূল (দ:) ইমামে রাব্বানী আবু নছর সৈয়দ আবেদ শাহ্ মোজাদ্দেদী আল মাদানী (রাহ.) এর ওছিলায় প্রতিষ্ঠিত ইমামে রাব্বানী দরবার শরীফ। প্রতি বছর এখানে দেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার মুসল্লীর সমাগম হয়।

ইমামে রাব্বানী দরবার শরীফের পীর, আওলাদে রাসূল (দ:), বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লমা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদীসহ বহু ওলামায়েকেরাম ওয়াজ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts