November 21, 2018

ওসির বদলী প্রত্যাহারে মহাসড়ক অবরোধ

এস আল মামুন
বগুড়া থেকেঃ
সাধারন মানুষের জান-মালের নিরাপত্তা ও সার্বিক আইন-শৃংখলা রক্ষার স্বার্থে বগুড়ার শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনের বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে সচেতন নাগরিক পরিষদ। গতকাল বৃহস্পতিবার দুপুরে   শাজাহানপুর উপজেলা পরিষদের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কের পশ্চিমপার্শ্বে শাজাহানপুর বগুড়ার সচেতন নাগরিক পরিষদের ব্যানারে এই মানববন্ধনে মিলিত হয় শত শত মানুষ। এক পর্যায়ে বেলা ১২ টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত  মহাসড়ক অবরোধ করে বিভিন্ন ধরনের শ্লোগান  দেয় তারা।

এসময় মহাসড়কের দু’পাশে প্রায় ৫-৬ কিলোমিটার জুড়ে যানবাহন আটকা পড়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল ইসলাম অবরোধকারীদের সামনে পুলিশ সুপার ও জেলা প্রশাসকের সাথে মোবাইল ফোনে কথা বলে বদলীর আদেশ প্রত্যাহারের বিষয়টি নিয়ে আশ্বস্থ করলে অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। শাজাহানপুরে এই প্রথম কোন পুলিশ কর্মকর্তার বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধের মত ঘটনা ঘটলো।

অবরোধকালে বক্তারা বলেন, ওসি আলমগীর হোসেন শাজাহানপুর বাসির জন্য আশির্বাদ হয়ে এসেছেন। তার আগমনে একদিকে যেমন থানার সার্বিক পরিবেশ পরিবর্তন হয়েছে অপরদিকে সন্ত্রাসীদের দৌরাত্ত্ব লাঠে উঠেছে। বর্তমান সরকার সন্ত্রাস দমনে বদ্ধ পরিকর। ওসি আলমগীর হোসেন শাজাহানপুর থানায় যোগদানের পর থেকেই সরকারের এই চ্যালেঞ্জকে বাস্তবে রূপ দিতে তিনি অভিযান শুরু করেছেন। যার কারনে উপজেলার ঝুকিপূর্ণ এলাকা সন্ত্রাসীদের আখড়া মাঝিড়া বন্দর ও এর আশপাশ এলাকা, ফুলতলা, ফুলদীঘি, শাকপালা এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের মধ্যে অনেকে গ্রেফতার হয়েছে।

আবার অনেকে দাঙ্গা ওসি আলমগীরের হাত থেকে রক্ষা পেতে আত্মগোপন করে রয়েছে। ফলে গোটা উপজেলায় সন্ত্রাসীদের উৎপাত কমে যাওয়ায় কিছুটা স্বঃস্তির  নিঃস্বাস ফেলেছে উপজেলাবাসি। এমতাবস্থায় ওসি আলমগীর হোসেনের বদলী আদেশ শুধু শাজাহানপুরবাসির জন্যই ক্ষতির কারন নয় বরং বর্তমান সরকারের সন্ত্রাস দমনে বাধাগ্রস্থ্য হওয়ার পাশাপাশি পুলিশ বিভাগের জন্যও বড় লজ্জার বিষয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৩ জুন ২০১৬

Related posts