November 20, 2018

ওষুধের দোকানে অভিযান !

View post on imgur.com

রাজধানীর মহাখালীতে দুটি পাইকারি ওষুধের দোকানে অভিযান চালিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। মঙ্গলবার দুপুরে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিউ এয়ারপোর্ট রোডের নুরপ্লাজার এইচ ১৮/১ এর মেসার্স শাফি ফার্মা ও এইচ ১৮/৩ এর অ আ ফার্মেসিতে এ অভিযান চালানো হয়।

অধিদফতরের সহকারী পরিচালক মো. আশরাফ হোসেনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে আনুমানিক তিন লাখ টাকা মূল্যের ভারত ও পাকিস্তানের তৈরি আমদানি নিষিদ্ধ ও নকল বিপুল সংখ্যক ওষুধ জব্দ করা হয়।

যে সকল ট্যাবলেট ও কিম ওষুধ জব্দ করা হয় সেগুলোর মধ্যে পেকটিন, পেরাকটিন, ক্লফিমল, সিজেড, নিমিরিল, নিমস পি, রেক্সিন, ডিকলো ও বেটনোভেট উল্লেখ্যযোগ্য। এছাড়া নকল ওষুধের মধ্যে ইটটছ্ গার্ড, মোব, হোলিমোনিস, কিটা সি, সেন্ট্রাম গোল্ড ও এক্স কেল জব্দ করা হয়।

ওষুধ তত্ত্বাবধায়ক সৈকত কুমার কর জাগো নিউজকে জানান, এ দুটি পাইকারি ওষুধের দোকান দীর্ঘদিন যাবৎ লাইসেন্স ছাড়াই অবৈধভাবে আমদানি নিষিদ্ধ ও নকল ওষুধের ব্যবসা পরিচালনা করে আসছিল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত মেসার্স শাফি ফার্মার মালিক আবদুল মোতালেব ও অ আ ফার্মেসির মালিক জসীমউদ্দিনের বিরুদ্ধে ১৯৮২ সালের ওষুধ অডিন্যান্স এর ৫(১) ও ১৬ ধারায় নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

অভিযানে অন্যান্যের মধ্যে ওষুধ তত্ত্বাবধায়ক নাইম গোলদার,মাহবুব হোসেন, মো.অজিউল্লা ও মনিরউদ্দিন আহমেদ অংশগ্রহণ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts