September 21, 2018

‘ওবায়দুল কাদেরের বক্তব্য গণতন্ত্রের জন্য হুমকি’

ঢাকা: ‘পদ্মা সেতু নির্মাণে দুর্নীতি হয়েছে’ এমন মন্তব্য করায় তথ্য-প্রমাণ চেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ওবায়দুল কাদের যে বক্তব্য দিয়েছে তা গণতন্ত্রের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগ দুর্নীতি করে, আর সে কারণেই গণমানুষের কণ্ঠরোধের হুমকি দেয়, আর এটিই আওয়ামী সংস্কৃতির বহিঃপ্রকাশ। মূলত আতঙ্ক থেকেই তাদের মধ্যে হুমকি প্রবণতা দেখা যায়। এটিই স্বৈরাচারদের আচরণ।
রিজভী বলেন, পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে এটি শুধু বিএনপি নয়, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও গণমাধ্যমও তুলে ধরেছে। অথচ প্রকাশ্যে যার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠে তাকে স্বয়ং রাষ্ট্রপ্রধান দেশপ্রেমিক বলে অভিহিত করেন। সেখানে আর কত প্রমাণ দেব, তথ্য প্রমাণ দেয়ার কোনো অবকাশ আছে কী?
গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঘোষিত সমাবেশের অনুমতি পেয়েছেন কি না- এই প্রশ্নের জবাবে বিএনপির মুখপাত্র বলেন, অনুমতির বিষয়ে ডিএমপি কখনো ১২ ঘন্টা আবার কখনো ২৪ ঘন্টার কথা বলছেন। এটাও উদ্দেশ্যপ্রণোদিত, যাতে আমরা বড় সমাবেশ করতে না পারি। তাই অনুমতি নিয়ে এমন করা হচ্ছে। তবে সরকারকে আমি বলতে চাই, ভয় পাবেন না। আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ। কারণ নিজেদের সমাবেশে কেউ বিশৃঙ্খলান করে না।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুস সালাম আজাদ, এবিএম মোশাররফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Related posts