November 18, 2018

ঐতিহ্যকে ধরে রাখতে সঠিক সিদ্ধান্ত নিতে হবে: দীপু মনি

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির বর্তমান সভাপতি ডা. দীপু মনি এমপি বলেছেন, নৌকার ঐতিহ্যকে ধরে রাখতে হলে আপনাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। মাছের মাথা থেকে পচন শুরু হয়। তাই আমাদের প্রথমেই মাথাকে রক্ষা করতে হবে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় চাঁদপুর পৌর পাঠাগারে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত দিনে অনেক ক্ষেত্রে জেলা আওয়ামী লীগের সহযোগিতা পাইনি সেটা আমার ব্যর্থতার কারণে হতে পারে। শীর্ষ নেতৃবৃন্দকেও কাছে পাইনি।

তিনি কাউন্সিল প্রসঙ্গে বলেন, দীর্ঘ ১১ বছরের দুটি বর্ধিত সভা হয়ে নেতাকর্মীদের মাঝে দূরত্ব বেড়েছে। এতে করে দলের ক্ষতি হয়েছে। সম্মেলনে সঠিক নেতৃত্বেকে ভোট দিয়ে জয় যুক্ত করবেন। তৃণমূল রাজনীতি থেকে ওঠে আসা যোগ্য ব্যক্তিকে অবিভাবক বানাতে হবে, আমরা যেন তাদের কাছে যেতে পারি। শুদ্ধ প্রক্রিয়ায় গঠনতন্ত্র মোতাবেক ভোটার তালিকা প্রণয়ন করতে হবে। কাউন্সিলরদের তালিকা যেন শুদ্ধ ও সঠিক হয় সেদিকে নজর দিবেন। জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের স্বার্থে দলকে শক্তিশালী করাই আমাদের মূল লক্ষ্য। তাই আগামী ২৭ জানুয়ারির সম্মেলন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হওয়া বাঞ্চনীয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি বলেন, আমরা সকলে একত্রিত এক ও অভিন্ন থেকে সম্মেলন সফল করবো। সম্মেলনকে ঘিরে পুরো জেলা বর্তমানে উৎসবমুখর। এ উৎসব মুখরতা ও সম্প্রীতিকে সম্মেলন শেষ হওয়া পর্যন্ত বজায় রাখতে হবে। বঙ্গবন্ধুর আদর্শিক সন্তানরা একত্রিত হয়ে জননেত্রীর হাতকে শক্তিশালী করাই আমাদের প্রধান লক্ষ্য।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, জেলা আওয়ামী লীগের সকলেই আমাদের কাউন্সিলর। এর বাইরে জনসংখ্যার অনুপাতে কাউন্সিলর নির্ধারিত হবে। জননেত্রী শেখ হাসিনার ঘোষিত সম্মেলনকে সফল করতে কোনো প্রকার সন্ত্রাসী ও মাস্তানি সহ্য করা হবে না।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

সদর উপজেলা আওয়ামী লীগ (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আলী আশরাফ মিয়াজীর পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটোয়ারী, তাফাজ্জল হোসেন মন্টু পাটোয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শহীদ উল্লা খান, মাসুদুর রহমান পাটোয়ারী, শামছুল হক, যুগ্ম সম্পাদক ফজলুল হক মিজি, আব্দুল আজিজ খান বাদল, রুহুল আমিন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়নাল ও আইয়ুব আলী বেপারীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts