November 19, 2018

ঐতিহাসিক ৭ই জুন উপলক্ষ্যে ইউকে ওয়েলস আওয়ামীলীগ নেতৃবৃন্দের বিবৃতি

ডেস্ক রিপোর্টঃ  ইউকে আওয়ামীলীগের সদস্য ও ওয়েলস আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি মকিস মনসুর আহমদ ও ওয়েলস আওয়ামীলীগ এর সম্পাদক এম এ মালিক এক যুক্ত বিবৃতিতে বলেছেন ঐতিহাসিক ৭ই জুন, ছয় দফা দিবস বাঙালী জাতির মুক্তি সংগ্রামের ইতিহাসে এক অনন্য প্রতিবাদী আত্মত্যাগে ভাস্বর একটি দিন।

১৯৬৬ সালের ৭ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনা হয়। এই দিনটি বাংলার স্বাধিকার আন্দোলনকে স্পষ্টত নতুন পর্যায়ে উন্নীত করে। আর এ ছয় দফার মধ্য দিয়েই বাঙালির স্বাধিকার আন্দোলন স্বাধীনতা সংগ্রামে রূপ নেয়। ছয় দফা আন্দোলনের ধারাবাহিকতায় আসে আগরতলা ষড়যন্ত্র মামলা, ১১ দফা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ এবং সর্বশেষ বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়। ছয় দফা ছিল স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্র তথা অঙ্কুর।

বিবূতিতে ওয়েলস আওয়ামীলীগ নেতৃবৃন্দ বলেন আজকের এই দিনে জাতির পিতাকে শ্রদ্ধা ভরে স্বরণ করছি। যাঁর জন্য আজ আমরা পেয়েছি স্বাধীন সাবভৌম বাংলাদেশ। তারা জাতিরজনক এর সপ্ন সোনার বাংলা প্রতিষ্টা করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে সরকারকে সহযোগীতা করার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।

কার্ডিফের আরও কিছু খবর………।

কার্ডিফে ওয়েলস কুলাউড়া সোসাইটি ইন ইউকের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বৃটেনের ঐতিহ্যবাহী নগর কাডিফের শাহ্‌ জালাল মসজিদে ওয়েলস কুলাউড়া সোসাইটি ইন ইউকের  পক্ষ থেকে ১৩ইজুন এক ইফতার মাহফিলের আয়োজন করা্ হয়। ইফতার মাহফিল এর সাবিক পরিচালনায় ছিলেন  ওয়েলস কুলাউড়া সোসাইটির চেয়ারম্যান  আলহাজ্ব ফিরোজ আলী। সমপাদক বদর উদদীন বাবর। ওয়েলস জি এস সির সাবেক চেয়ারপার্সন আালহাজ লিয়াকত আলী।

সোসাইটির ট্টেজারার সুমন আলী। ইফতার মাহফিলে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  শাহ্‌ জালাল মসজিদ কমিটির  জেনারেল সেক্রেটারী ও ইউকে বাংলা টিভির  ওয়েলস এম্বেসেডর সাংবাদিক  মকিস মনসুর আহমদ আলহাজ্ব আসাদ মিয়া আলহাজ্ব ছালিক মিয়া  হাফিজ হাবিবুর রহমান  হাফিজ আককল আলী   হারুনুর রশীদ  মতিউর রহমান  জমশেদ ইউসুফ  খলিলুর রহমান সহ প্রমূখ।

ইফতা্র মাহফিলে দোয়া পরিচালনা করেন  মসজিদের খতীব ও ইমাম হাফিজ মাওলানা আলহাজ্ব মোহাম্মদ বদরুল হক. ঈফতার মাহফিলে  শতাধিক  লোকের সমাঘম ঘটেছে।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন ফয়জুর

মৌলভীবাজার-সোনাপুর রোড,বড়বাড়ি এলাকার বাসিনদা ফয়জুর  রহমান হাজারি, উনার নিজ বাড়ি গুরাখাল, তিনি প্রতিদিন  তারাবি নামাজের উদ্দেশে গুরাখাল রওয়ানা হন  এবং নামাজ শেষে ফেরার পথে গত ১২জুন রোববার রাত, ১০টায়  কামালপুর রাজামিয়া স্টোরের সামনে সি.এন জি ও ট্রাক সংঘর্ষে সড়ক দূর্ঘটনা প্রাণ হারান । (ইন্নালিল্লাহি……..রাজিউন)।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিলো ৫৫ বছর। উনার স্ত্রী,৩ ছেলে ২মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গ্রণগ্রাহী রেখে গেছেন।

এদিকে মেীলভীবাজার মেীমাছি কণ্ঠ এর সমপাদক মনডলীর  সভাপতি  ও দৈনিক মেীলভীবাজার ডট কমের সম্পাদক মকিস মনসুর আহমদ এক বিবূতিতে  ফজলুল রহমান হাজারির মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন।

আগামী ২০ জুন যুক্তরাজ্য ছাত্রলীগের পক্ষ থেকে ইফতার মাহফিল

যুক্তরাজ্য ছাত্রলীগের পক্ষ থেকে রাজনীতিবিদ, পেশাজীবী  ও সাংবাদিক ভাইদের সম্মানে এক ইফতার ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আগামী ২০ জুন লন্ডনের হোয়াইট হাউস ব্যানকুইটাল হলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে অংশ গ্রহণের জন্য যুক্তরাজ্য ছাত্রলীগের পক্ষ থেকে সভাপতি তামিম আহমদ ও সাধারণ সম্পাদক সজীব ভুইয়া সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।

Related posts