September 19, 2018

ঐক্য ও সংহতি বজায় রাখতে মুলসমানদের প্রতি আহ্বান ইমামি কাশানির


ইন্টারন্যাশনাল ডেস্কঃ  বিশ্বের সাম্রাজ্যবাদী ও ইহুদিবাদী চক্রের ষড়যন্ত্রের মোকাবিলায় ঐক্য ও সংহতি বজায় রাখতে মুলসমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ মোহাম্মাদ ইমামি কাশানি।

শুক্রবার তেহরানে জুমার নামাজের খুতবায় তিনি এ আহ্বান জানান।

তিনি আরও বলেছেন, বিশ্ব সাম্রাজ্যবাদ ও ইহুদিবাদের আসল চেহারা এখন সবার সামনেই পরিস্কার হয়ে গেছে। এই চক্র প্রকৃত মোহাম্মাদি ইসলামের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছে। কিন্তু মনে রাখতে হবে শিয়া-সুন্নি তথা বিশ্বের সব মুসলমান, পবিত্র কুরআন ও মহানবী (স.)’র আদর্শ রক্ষার জন্য দায়িত্বপ্রাপ্ত। মহাগ্রন্থ কুরআন ও মহানবী হজরত মোহাম্মাদ (স.)’র আদর্শকে ভিন্নভাবে তুলে ধরার ষড়যন্ত্রের মোকাবিলায় ঐক্য ও সংহতি জোরদার ছাড়া ভিন্ন কোনো উপায় নেই।

আয়াতুল্লাহ ইমামি কাশানি আরও বলেন, শত্রুরা তাদের অশুভ লক্ষ্য হাসিলের জন্য মুসলমানদেরকে একে অপরের বিরুদ্ধে উসকে দিচ্ছে। তবে এত ষড়যন্ত্র সত্ত্বেও বিশ্বে প্রকৃত ইসলাম দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে।

ভ্রাতৃঘাতী সংঘাতের পরিণতির বিষয়ে সতর্ক করে তিনি বলেন- ইয়েমেন, ইরাক ও সিরিয়ায় নির্মম হত্যাকান্ড চলছে। আর এসব হত্যাকান্ডের পেছনে রয়েছে সৌদি অর্থ, ইহুদিবাদী নীতি এবং মার্কিন শক্তি।

Related posts