September 19, 2018

এসআই মাসুদকে বরখাস্ত

92

ঢাকাঃ  বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় মোহম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার সকালে তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানিয়েছেন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার। এর আগে রাব্বিকে নির্যাতনের বিষয়টি প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় মাসুদকে প্রত্যাহার করা হয়।

গত ৯ই জানুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বী মোহাম্মদপুরে তার খালার বাসা থেকে কল্যাণপুরে নিজের বাসায় যাচ্ছিলেন। পথে হঠাৎ পেছন থেকে এক পুলিশ সদস্য তার শার্টের কলার ধরে বলেন, তোর কাছে ইয়াবা আছে। তিনি অস্বীকার করলে এসআই মাসুদসহ পুলিশ সদস্যরা তাকে জোর করে পুলিশের গাড়িতে তুলে মারধর করেন। রাব্বীকে ক্রসফায়ারের হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকাও দাবি করা হয়।

ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ব্যাংক কর্মকর্তার ওপর পুলিশি নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সকল দিক বিচার-বিবেচনা করে তদন্ত করছে। অভিযুক্তরা ছাড়াও যদি ঊর্ধ্বতন কোনো কর্মকর্তার নাম আসে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে গতকাল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গোলাম রাব্বীর সঙ্গে কথা বলতে যান পুলিশ সদর দপ্তরের গঠিত উচ্চ পর্যায়ের কমিটির সদস্যরা। এডিশনাল ডিআইজি হারুন অর রশীদের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি রাত সাড়ে ৮ থেকে ৯ টা পর্যন্ত রাব্বীর সঙ্গে কথা বলেন। এ সময় রাব্বী তাকে নির্যাতনের ঘটনা আদ্যপান্ত পুলিশ কর্মকর্তাদের খুলে বলেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts