September 23, 2018

এসআই মশিউরের যুবক আটকের রহস্য উন্মোচন

আল-মামুন,
খাগড়াছড়ি প্রতিনিধিঃ
খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন জালিয়াপাড়ায় জায়গা জমি বিরোধ সংক্রান্ত পারিবারিক ভূমি বিরোধের জের ধরে পুলিশের সাদা পোশাকে যুবক সেই নিজামুল হক (২৮) জামিনে মুক্তি পাওয়ার পর বেড়িয়ে এলো থলের বিড়াল।

ধীরে ধীরে বেরিয়ে আসতে শুরু করেছে মিডিয়াকর্মীদের ছবি তুলতে বাঁধা প্রদানের আসল রহস্য। ভূমি বিরোধের মূল ঘটনা ভিন্ন খাতে নিয়ে ফায়দা লুটতে এস আই মশিউর’র তৎপরতায় ক্ষিপ্ত এলাকাবাসী এ দূর্নীতিবাজ এস আই মশিউর রহমানের বিচার দাবী করে জড়িতদের এ জেলা থেকে প্রত্যাহারসহ শাস্তির দাবী জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।

সূত্র জানায়, সাদা পোশাকে আটকের পর নিজামের উপর নির্মম ভাবে চালানো  হয়েছে নির্যাতন। জায়গা ছেড়ে না দিলে অস্ত্র দিয়ে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভীতি তোয়াক্কা না করে হুমকির উত্তর দেওয়ায় এস আই মশিউর রহমানের বেদড়ক মারধরের অভিযোগ করে নিজামের পরিবার। রবিবার বিকেলে জেল থেকে ছাড়া পেয়ে সন্ধ্যায় তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

এ সময় নিজাম বলেন, ভূমি বিরোধের জের ধরে ভিন্ন খাতে নিতে তৎপর হয়ে উঠেছে এই এস আই মশিউর রহমান ও গুইমারার হলুদ সাংবাদিক খ্যাত দৈনিক পূর্বদেশ ও বিজয় টিভির প্রতিনিধি এম.সাইফুর রহমানগংরা। অভিযোগ উঠেছে মোটা অংকের অর্থ লেনেদেনের বিনিময়ে গুইমারা থানার এসআই মশিউর রহমান জালিয়াপাড়ায় তারাবির নামাজ থেকে বের হওয়ার পর মো: নিজাম উদ্দিন (২৮) নামের এ স্থানীয় যুবককে আটক করেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

আটককৃত যুবকের বিরুদ্ধে কোন মামলা না থাকলেও আটকের পর থানায় নিয়ে গিয়ে তার বিরুদ্ধে চুরির ধারাসহ বেশ কয়েকটি দ:বি: এনে শুক্রবার দুপুরে তাকে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করে পুলিশ। বিচারিক আদালত আসামী জামিন না মঞ্জুর না তাকে জেল জেল হাজতে প্রেরণ করে।

আটকের পর মারধরের অভিযোগের সত্যতা নিশ্চিত করতে এস আই মশিউর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে মারধরের বিষয়টি সঠিক নয় বলে জানান।

অভিযোগ উঠেছে, গুইমারা থানার এস আই মো: মশিউর রহমান উদ্দেশ্যমুলক ভাবে তাকে রহস্য জনক কারনে তাকে আটক করে টর্চার করাসহ অস্ত্র মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দেয় বলে অভিযোগ নিজামের। পরে রাতেই মামলা দেখিয়ে শুক্রবার খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হয় তাকে।

আ: রহিমের করা মামলায় গ্রেফতারকৃত মো: নিজাম উদ্দিনসহ চার অভিযুক্ত ষড়যন্ত্রের শিকার ৪ ব্যাক্তি রবিবার জুন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে মো: আমিনুল হক, জালাল আহাম্মদ, বাবুল মাষ্টার সহ সকলকে জামিন মঞ্জুর করেছে আদালত।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৩ মে ২০১৬

Related posts