September 21, 2018

এশিয়া কাপের বাছাইপর্বের সময়সূচী

580
স্পোর্টস ডেস্কঃ  এরই মধ্যে প্রকাশিত হয়েছে এশিয়া কাপের মূল পর্বের সময়সূচি। আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ভারতের মধ্যে নিয়ে বাংলাদেশের মাটিতে টানা তৃতীয়বারের মতো টুর্নামেন্টটির আসর বসতে চলেছে। মূল পর্বের চার দলের সঙ্গে খেলবে বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল। আগামী ১৯-২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বাছাইপর্বের ম্যাচ।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) চারটি দল আফগানিস্তান, হংকং ওমান ও সংযুক্ত আরব আমিরাতকে নিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাছাইপর্বের খেলা। প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টটির বাছাইপর্বও একই ফরম্যাটে অনুষ্ঠিত হবে।

আগামী ১৯-২২ ফেব্রয়ারি আফগানিস্তান, হংকং, ওমান ও আরব আমিরাতকে নিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে বাছাইপর্বের খেলা। চার দলের মধ্যে সেরা দলটি উঠে আসবে মূলপর্বে। বাছাইপর্বের শুরুর দিন ও শেষ দিন মাঠে গড়াবে দু’টি করে ম্যাচ। মাঝের দু’দিন অনুষ্ঠিত হবে একটি করে ম্যাচ। বাছাইপর্বে চারদিনে মোট ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাছাইপর্ব খেলতে দলগুলো ঢাকায় আসবে ১৭ ফেব্রয়ারি।

বাছাইপর্ব শেষে মূল পর্বের খেলা শুরু হবে ২৪ ফেব্রুয়ারি থেকে। চলবে ছয় মার্চ পর্যন্ত। প্রত্যেকটি  ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সবগুলোই দিবারাত্রির ম্যাচ।

এশিয়া কাপের বাছাইপর্বের সূচি:

ফেব্রুয়ারি ১৯: আফগানিস্তান-আরব আমিরাত (দুপুর দেড়টায়), হংকং-ওমান (সন্ধ্যা ৬টায়)

ফেব্রুয়ারি ২০: আফগানিস্তান বনাম ওমান (দুপুর দেড়টা)

ফেব্রুয়ারি ২১: আরব আমিরাত বনাম হংকং (সন্ধ্যা ৬টা)

ফেব্রুয়ারি ২২: আফগানিস্তান-হংকং (দুপুর দেড়টা), আরব আমিরাত-ওমান (সন্ধ্যা)।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts