November 20, 2018

এরশাদ গ্রুপের করা টাকা আত্মসাৎ মামলায় গ্রেফতার হলেন আলাউদ্দিন ষ্টীলের বিল্লাল হোসেইন

বিশেষ প্রতিনিধি: দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান এরশাদ গ্রুপের ১৫কোটি টাকা আত্মসাৎ ও প্রতিষ্ঠানের রড তৈরির কাঁচামাল , প্যাড ,চালান বই, বিল ভাউচার, মেশিনারিজ ও মালামাল ক্রয়ের ভাউচার চুরি ও লুটতারাজের মামলায় গ্রেফতার হয়েছেন আলাউদ্দিন ষ্টীল এন্ড রিরোলিং মিলস লিমিটেড এর এমডি মোঃ বিল্লাল হোসাইন ।

নারায়নগঞ্জ কোর্টে দায়ের করা দণ্ডবিধি ১৪৩/১৮৭/৩২৩/৩৭৯/৩৮০/৪৪৭/৪৪৮/৪৫৩/৪০৬/৪২০/৮২৭/৫০৭ ও ৩৪ ধারায় আসামী মোঃ বিল্লাল হোসাইনকে গুলশান ১১২ নাম্বার রোডের বাসা থেকে গত বুধবার দিবাগত রাত আনুমানিক ৪ঘটিকায় গ্রেফতার করে পল্টন থানা পুলিশ । বৃহস্পতিবার দুপুরে ঢাকায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে জামিন আবেদন জানালে আদালত জামিন নামঞ্জুর করে আদালতে প্রেরণের নির্দেশ প্রদান করেন ।

মামলার অপর দুই আসামী আশরাফুজ্জামান শাহীন ও শেখ মোঃ হাসান ইতঃপূর্বে একই বাদীর দেয়া অন্য মামলায় গ্রেফতার হয়ে কারাবাস করছেন ।

জানা যায়, প্রতিষ্ঠানের মালিক আলহাজ মোঃ এরশাদ আলীর অনুপুস্থিতিতে কোম্পানির কিছু অসাধু ব্যবসায়ী ও অসাধু কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে কোম্পানির প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করেন গ্রুপের জিএম মোঃ হাসান ও প্রোডাকশন ম্যানেজার আশরাফুজ্জামান শাহীন। সে বিষয়ে মামলা হলে আসামীগণকে গ্রেফতার করে পুলিশ ।

খবর নিয়ে জানা যায় , এরশাদ গ্রুপ পদ্মা সেতুতে পাথর সরবরাহ করে প্রথম স্থান অর্জন করায় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে থেকে পুরস্কার গ্রহণ করেছে। প্রতিষ্ঠানটি সারাদেশে ও দেশের বাহিরে অত্যন্ত সুনামের সাথে বিভিন্ন ব্যবসা পরিচালনা করে আসছে । আসামীগণ পরিকল্পিতভাবে একতাবদ্ধ হয়ে প্রতিষ্ঠানটির টাকা আত্মসাৎ ও লুটতারাজে লিপ্ত ছিল বলে ইতোমধ্যে পুলিশি তদন্তে তথ্য পাওয়া যায় ।।

Related posts