December 11, 2018

এরশাদের গণসংবর্ধনা, রাস্তায় প্রচণ্ড যানজট

Captureঢাকা::পাঁচদিনের ব্যক্তিগত সফর শেষে আজ রবিবার ভারতের দিল্লী থেকে ঢাকায় ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেন মুহাম্মদ এরশাদ। তাকে সংবর্ধনা দিতে বিমানবন্দরে যান হাজার হাজার জাতীয় পার্টির নেতাকর্মীরা। হাজার হাজার লোকের ভীড়ে রাজধানীর বনানী থেকে বিমানবন্দরের মহাসড়কটি বন্ধ হয়ে যায়। আর যানজট থেকে গাজীপুর থেকে ঢাকাগামী যানবাহনকে টঙ্গী ব্রিজের আগেই আটকে দেওয়া হয়। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। খিলক্ষেত থেকে বৃষ্টির মধ্যে অনেককেই পায়ে হেটে বিমানবন্দরের দিকে যেতে দেখা গেছে।

আবদুর রহমান নামের একজন যাত্রী গাজীপুর থেকে সায়েদাবাদ আসছিলেন। তিনি প্রায় দুইঘন্টা ধরে রাজধানীর উত্তরায় ময়মনসিংহ মহাসড়কে যানজটে আটকে ছিলেন।

তিনি বলেন, এরশাদ সাহেব ভারত থেকে ঢাকায় এসেছেন বলে তার দলের নেতাকর্মীরা রাস্তার দুই দিকে স্লোগান দিচ্ছে। এতে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। উত্তরার জসিমউদ্দীন রোডে প্রায় পৌনে এক ঘন্ট ধরে আমাদের বাসটি একই স্থানে দাড়িয়েছিল। একটুও নড়চড় করেনি।

প্রিন্স নামের এক যুবক বলেন, খিলক্ষেত থেকে বিমানবন্দরের দিকে কোন গাড়ি চলাচল করতে দিচ্ছেনা। ফলে অনেকটাই বাধ্য হয়ে বৃষ্টি মাথায় নিয়ে পায়ে হেঁটে বিমানবন্দরের দিকে যেতে হচ্ছে।

রবিবার বিকালে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন হুসেন মুহাম্মদ এরশাদ। এ সময়ে তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় এবং প্রেসিডিয়াম সদস্য মেজর মো. খালেদ আখতার (অব.)।

বিমানবন্দর সড়কে এরশাদকে সম্বর্ধনা দিতে সড়কে অবস্থান করছে জাতীয় পার্টির ঢাকা মহানগর দক্ষিণ, উত্তর, মহিলা পার্টি, শ্রমিক পার্টি, স্বেচ্ছাসেবক পার্টি, যুব সংহতি, কৃষক পার্টি, ওলামা পার্টি, ছাত্র সমাজসহ জাতীয় পার্টির বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনগুলো। অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে বিমানবন্দর সড়কে।

সফরকালে এরশাদ আজমীর শরীফে হজরত খাজা মঈনুদ্দীন চিশতী’র (রহ.) পবিত্র মাজার জিয়ারত করা ছাড়াও বিজেপি সরকারের একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের একজন সহকারী কমিশনার বলেন, এরশাদ সাহেব আসার কারণে যানচলাচলে কিছুটা সমস্যা হয়েছে। উনি এখন খিলক্ষেতে রয়েছেন। কিছুক্ষণের মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবেন।

Related posts