September 20, 2018

এমপি এহিয়া চৌধুরীকে হত‌্যার ষড়যন্ত্রের প্রতিবাদে বিশ্বনাথে বিশাল মিছিল-সমাবেশ

SAMSUNG DIGITAL CAMERA

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেছেন, আমি কাউকে গুম করে কাউকে হত্যা করে আমি এমপি হতে চাইনা। আমি জনগণের হৃদয়ে থাকতে চাই। এমপি হওয়ার জন্য যদি আমি কারো পথের কাটা হই, তাহলে আমি রাজপথ ছেড়ে যাব না। শুধু বড় দল আর বড় নেতা হলেই সংসদ হওয়া যায় না, আল্লাহ চাইলে যে কাউকেই এমপি কিংবা মন্ত্রী করাতে পারেন। সিলেট-২ আসনের মানুষ যাকে নির্বাচিত করবেন তিনিই এমপি হবেন।

তিনি বলেন, আমি আপনাদের সন্তান, এক সন্তানকে হারিয়ে বিশ্বনাথের মানুষ সেই শোক আজও ভুলেন নাই। আবারো বিশ্বনাথের সন্তানদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। এই ষড়যন্ত্র জাতীয় পার্টি কিংবা আমি এহিয়া চৌধুরীর বিরুদ্ধে নয়। আজকে ইলিয়াস আলী হারিয়ে গিয়েছেন, ইলিয়াস আলী বিকল্প আরেকজন তৈরী হয় নাই। আমিও হারিয়ে যেতে পারি, আমার বিকল্প আরেকজন হবে না, হয়তো আমার চেয়ে ভাল হবে। আজকে যারাই বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরের সন্তানদের বিরুদ্ধে যারাই ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে রুখে দাড়াতে হবে।

তিনি আরো বলেন, আজকে স্বাধীন বাংলাদেশে একমাত্র জাতীয় পার্টি ও আওয়ামীলীগ বর্তমান বিরোধী দল ও সরকারি দলের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে আলোচনার মাধ্যমে সারা বাংলাদেশের ন্যায় বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানীনগর উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সেই সুসম্পর্ক ও এলাকার উন্নয়ন কর্মকা- যাদের সহ্য হয় না তারাই এই ষড়যন্ত্র করতে পারে। আমি কারো বিরুদ্ধে অভিযোগ করতে চাই না। বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানীনগরের মানুষ সচেতন। কেউ কেউ মনে করেন আমি তাদের স্বপ্ন ভঙ্গের কারণ ও পথের কাটা হয়েছি। আমি কারো স্বপ্ন ভঙ্গের কারণ হতে চাই না। আমি বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগরের মানুষের নতুন স্বপ্নের কারণ হতে চাই। এলাকা নিয়ে মানুষ যে স্বপ্ন দেখেন আমি সেই স্বপ্নের কারিগর হতে চাই। সিলেট-২ আসনে জাতীয় পার্টিকে কেউ নিশ্চিহৃ করতে পারবে না। কারণ জনগণের হৃদয়ে এহিয়া চৌধুরী ও জাতীয় পার্টি আছে এবং আমি আপনাদের হৃদয়ে থাকতে চাই।

তিনি গতকাল রোববার বিকেলে বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে হত্যার চেষ্টা ও ষড়যন্ত্রের প্রতিবাদে সকাল থেকে খ- খ- মিছিল নিয়ে বিভিন্ন ইউনিয়ন থেকে জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপজেলা সদরে জমায়েত হতে থাকেন। বিকেল ৩টায় উপজেলা সদরের রামপাশা রোডস্থ আব্দুল খালিক কমিউনিটি সেস্টারের সম্মুখে বিশাল মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে স্থানীয় গোলচত্ত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা জাতীয় পার্টির সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক হাজী সিতাব আলীর সভাপতিত্বে ও সাবেক যুগ্ম আহবায়ক এ কে এম দুলাল’র পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব এ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ূম, জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য এস এম আরশ আলী বাবলু, ওসমানীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি সুফি মাহমুদ, সাধারণ সম্পাদক মকবুল আহমেদ। বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীণ, জাপা নেতা জয়নাল আহমদ মিয়া।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক মনোহর আলী, আব্দুল হান্নান, আবুল খয়ের মেম্বার, সুমন আহমদ সুনন, ফিরোজ আলী, জাপা নেতা সালেহ আহমদ তোতা, রুবেল আহমদ আফজল, আনোয়ার হোসেন ধন মিয়া মেম্বার, শামিম আহমদ মেম্বার, নাছির উদ্দিন মেম্বার, আব্দুল বারী মেম্বার, আজাদ মিয়া, শরিফ উদ্দিন প্রমুখ সহ জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Related posts