September 23, 2018

এবার বাতিল হচ্ছে কামারুজ্জামানের কেনা প্লট!

ঢাকাঃ  দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীরর কাছ থেকে কেনা সত্ত্বেও মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামানের প্লট বাতিলের উদ্যোগ নিয়েছে সরকার!

জানা গেছে, মানবতাবিরোধী অপরাধে দণ্ডিতদের দেওয়া সরকারি প্লটের বরাদ্দ বাতিলের প্রক্রিয়া শুরু করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

এর মধ্যে রয়েছে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত আমির মাওলানা মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে বরাদ্দকৃত প্লট।

কিন্তু সরকারের কাছ থেকে কোনও প্লটের বরাদ্দ না নেওয়া সত্ত্বেও কামারুজ্জামানের রাজধানীর মিরপুরের সাংবাদিক আবাসিক এলাকার বাড়িকেও রাখা হয়েছে এই তালিকায়।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমরা চার যুদ্ধাপরাধীর প্লটের সন্ধান পেয়েছি। এগুলো বাতিল করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি।

কিন্তু অনুসন্ধানে জানা গেছে, মিরপুরের সাংবাদিক আবাসিক এলাকার ১ নম্বর ব্লকের ৪ নম্বর সড়কের ১০৫ নম্বর বাড়ির ৩ কাঠার প্লটটি কামারুজ্জামান সরকারের কাছ থেকে বরাদ্দ পাননি।

এই প্লটটি জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কাছ থেকে বরাদ্দা পেয়েছিলেন দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী। ১৯৯৯ সালে প্লটটি তিনি বিক্রি করে দিতে চাইলে তার কাছ থেকে এটি কিনে নেন কামারুজ্জামান।

এ ব্যাপারে কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল ওয়ামী বলেন, ‘সাংবাদিক কলোনিতে সাংবাদিকদের জন্য প্লট বরাদ্দ হলেও আমার বাবা সেটা পাননি। পরে ১৯৯৮ বা ১৯৯৯ সালে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর কাছ থেকে এই প্লটটি কিনে নিয়ে বাড়ি করি আমরা। সেই থেকে এখানেই বসবাস করছি।’

Related posts