September 25, 2018

এবার জন্ম হলো বিশ্বের সবচেয়ে বড় শিশুকন্যার !

শিশুকন্যা

অবাক পৃথিবী ডেস্ক -প্রকৃতির বিচিত্র খেয়ালে রোজ যে কত ব্যতিক্রম আমররা দেখি তার হিসেব নেই। মায়ের বয়স মাত্র ১৯ বছর। তবে বয়স নিয়ে কোন সমস্যা হয়নি। মায়ের বয়স অনেক কম হলেও, যে নবজাতক সন্তানের জন্ম দিয়েছেন তা নিয়ে সাড়া পড়ে গেছে মিডিয়ায়, কারন তিনি তার ওজন ৬.৮ কেজি ওজনের । চিকিৎসকেরা জানিয়েছেন পৃথিবীর সবচেয়ে বেশি ওজনের কন্যা সন্তান এটি । এত বেশি ওজনের শিশু সত্যিই আশ্চর্যজনক বলেও জানিয়েছে চিকিত্সক সহ অন্যান্যরা ।

চিকিত্সকরা বলছেন, ওই শিশু কন্যা যে ওজন নিয়ে জন্মেছে, ছ’মাস বয়সের শিশুর ক্ষেত্রে সেই ওজন হয় ।
ভারতে কর্ণাটকের এই ঘটনায় বেশ আলোড়ন তুলেছে ইতমধ্যে । চিকিৎসক ভেঙ্কটেশ রাজু বলেন, এত ওজনের সদ্যোজাত তিনি এই প্রথম দেখলেন । এই শিশু কন্যা শুধু ভারতের নয়, পৃথিবীর সবচেয়ে বেশি ওজনের কন্যা সন্তান । এত বেশি ওজনের শিশু সত্যিই আশ্চর্যজনক বলেও জানিয়েছেন ওই চিকিত্সক।

চিকিত্সকরা আরও জানিয়েছেন, জন্মের পর স্বাভাবিকই আছে ওই শিশু কন্যা l তাঁর শারীরিক কোনও সমস্যাও নেই । শুধু তাই নয়, অস্ত্রপচারের সময়ও ওই শিশুর মা নন্দিনীর কোনও অসুবিধা হয়নি । আর জন্মের পর থেকে বেশ ভালোই আছে ওই শিশু ।

জন্মের পর পরই ওই শিশুকে দেখে মায়ায় পড়ে গিয়েছেন চিকিত্সক পূর্নিমা মানু । তিনি বলেন, ওজন বেশি হলেও ও কিন্তু, খুব সুন্দর ।

গিনেস বুকের রেকর্ড ঘেঁটে জানা যায়, এর আগে ১০.৩ কেজি ওজনের একটি শিশুর জন্ম হয়েছিল । তবে, সে ছিল পুত্র সন্তান

Related posts