November 13, 2018

এবার ঘুম থেকে উঠতেই হবে!

10

কর্মজীবী মানুষের সকালে ঘুম থেকে উঠতে যেন ছোটখাটো যুদ্ধ প্রতিনিয়ত করতে হয়। তার উপরে শীতকালে শীতের ভয়ে ঘুম থেকে উঠতে ইচ্ছা করেনা। মনে হয় যেন, শুধু লেপের নিচে থেকেই শীতকাল শেষ করে দেয়া যাক।

তবে শুধু ঘুমালে তো আর হবে না। সকালে উঠে শিশুদের যেমন বিদ্যালয়ে যেতে হয়, কর্মজীবীদের নিজ নিজ কর্মস্থানে যেতে হয়, আর গৃহিণীর তাদের প্রস্তুত করে দিতে হয়। তাই সকালের যুদ্ধ জয় করে উঠতে হবেই।

সকালে ঘুম থেকে উঠার জন্য আমাদের প্রথম ভরসা এলার্ম ঘড়ি। এলার্মের চিৎকারে সকালে আমাদের ঘুম ভাঙ্গে। কিন্তু অনেকের মাঝে এই এলার্ম বন্ধ করে ঘুমানোর অভ্যাস দেখা যায়। সকালে একটু দেরি করে উঠলে কাজে শুরু হয় বিপত্তি। ফলাফল অফিসে যেতে বিলম্ব। যার ফলে সারাদিন অনেক চাপ নিয়ে কাজ করতে হয়। তাই এই সমস্যা সমাধানে এবার এগিয়ে এসেছেন রাগি এইম নামের একটি প্রতিষ্ঠান।

একটি এলার্ম যা মাদুরের মত দেখতে। এটি এমন একটি এলার্ম যা আপনার বিছানার পাশে মাদুরের স্থানে রেখে ঘুমাতে যাবেন। এই এলার্মে আপনি আপনার মনমত টিউন সেট করে নিতে পারবেন। এটি যখন সকালে বাজতে শুরু করবে তখন আপনার এই মাদুরে দুই পা রাখতে হবে। পুরো তিন সেকেন্ড মাদুরের নির্দিষ্ট অংশে তিন সেকেন্ড দাড়িয়ে থাকার পর এলার্ম থেমে যাবে। আর এই তিন সেকেন্ডে আপনার ঘুমও গায়েব হয়ে যাবে।

এই বছরের সেপ্টেম্বর থেকে এই এলার্ম মাদুর বাজারে আসবে বলে জানা গেছে। যুক্তরাজ্যে এর মূল্য ৯৫ পাউন্ড হতে পারে।–সূত্র: মেট্রো।

Related posts