November 21, 2018

এনফিল্ড বিএনপির প্রতিবাদ সভা

এমএ কাইয়ুম,লন্ডনঃ  বিপুল সংখ্যক প্রতিবাদী নেতাকর্মী ও সমথর্কদের উপস্থিতিতে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএপি যুক্তরাজ্যের এনফিল্ড ও হার্ডফোর্ডশায়ার ইস্ট  শাখার উদ্দোগে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী  বেগম খালদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপর মিথ্যা ও হয়রানিমূলক মামলা ও গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে  বিরাট প্রতিবাদ সভা  অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১১ এপ্রিল এনফিল্ডের  চার্চহল  কমিউনিটি সেন্টারে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শাখা  বিএনপির সভাপতি হেলাল উদ্দিন ।সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সংস্কৃতিকর্মী মিনহাজ খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায়  বক্তব্য রাখেন এনফিল্ড বিএনপির সাধারণ সম্পাদক বিশিষ্ট ক্যাটারার এম ফয়জুল হক সিনিয়র সহ-সভাপতি শাহেদ আহমদ চৌধুরী ,সহ-সভাপতি হামিদুল্লাহ সুমন,খালেদ আহমদ খলিল,আব্দুল হক টুনু,আসিক মিয়া ,যুগ্ম সম্পাদক শামসুল ইসলাম শাহীন,ট্রেজারার ডাক্তার মশিউর রহমান রাজু , আমিরুল ইসলাম,জহিরুল ইসলাম,সিরাজ উদ্দিন , সাবেক ছাত্রদলনেতা মোজাহিদ খান সহ আরো অনেকে।

সভার শুরুতে  কোরআন তেলাওয়াত করেন মাওলানা সেলিম আহমদ।

সভায় বক্তারা বলেন,দক্ষিন এশিয়ার জনপ্রিয় নেত্রী একাধিকবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারর্পাসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের  উপর  একের পর এক মিথ্যা মালনা ও গ্রেফতারী পরোয়ানা জারি করে  আওয়ামী সরকার বিএনপি ধ্বংসের পায়তারা করছে। বক্তারা বলেন, যত অত্যাচার ও মামলা দিয়ে জনপ্রিয় দল বিএনপিরকে সরকার বিরোধী আন্দোলন থেকে স্তব্ধ করা যাবেনা ।

সভায় বক্তারা অবিলম্বে বেগম জিয়া, তারেক রহমান  সহ সকল জাতীয় নেতৃবৃন্ধের উপর  থেকে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় প্রবাসে সরকারের বিরুদ্ধে গণআন্দোলনের গড়ে তোলার হুশিয়ারী উচ্চারণ করেন সভায বক্তারা । এছাড়া সভায় বেগম জিয়ার নেতৃত্বে নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চনের দাবীতে চলমান আন্দোলনকে বেগবান করার জন্য সকল নেতাকর্মীর্দের প্রতি আহবান জানানো হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৪ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts