September 22, 2018

এখন থেকে বিএনপির প্রার্থী প্রত্যয়ন করবেন মির্জা ফখরুল

ঢাকাঃ  বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানকে চলমান ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী প্রত্যয়নের দায়িত্ব থেকে বাদ দেয়া হয়েছে। নতুন করে প্রার্থী প্রত্যয়নের দায়িত্ব দেয়া হয়েছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। প্রার্থীর সুপারিশের সত্যতা যাচাইয়ের জন্য বিএনপি মহাসচিবের নমূনা স্বাক্ষরটি ইতোমধ্যে নির্বাচন কমিশন কার্যালয়ে প্রেরণ করেছে বিএনপি। নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বেশ কিছুদিন ধরে বিএনপির সাংগঠনিক কার্যক্রম দেখভাল করে আসছিলেন মোহাম্মদ শাহজাহান। কিন্তু সম্প্রতি কিছু অনিয়মের সাথে নিজের নাম জড়িয়ে ফেলার জন্যই তার ক্ষমতা হ্রাস করা হয়েছে। চলমান স্থানীয় সরকার নির্বাচনে ধানের শীষ দলীয় প্রতীক বরাদ্দের অনুস্বাক্ষরকারী হিসেবে দায়িত্ব থেকে তাকে সরিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি আজ সোমবার নির্বাচন কমিশনে জমা দিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিজভী জানিয়েছেন, আগামী নয়টি পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের পূর্বের মতোই প্রত্যয়ন করবেন দলের মহাসচিব। নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী দলের মহাসচিব মহোদয়ের নমূনা স্বাক্ষরটি ইতোমধ্যে নির্বাচন কমিশন কার্যালয়ে পাঠানো হয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৫ এপ্রিল ২০১৬

Related posts