November 16, 2018

এখন চাইলেই আপনি ইঁদুরের সাথে এক টেবিলে খাবার খেতে পারবেন!!!

San-Francisco-Rat-Cafe-offers-dining-with-domesticated-vermin

 

শুনে অবাক হচ্ছেন? হ্যা! অবাক তো হওয়ারই কথা! তবে এবার এমন ঘটনার খুব শীঘ্রই বাস্তব রুপ দিতে যাচ্ছে সানফ্রান্সিসকো’র একটি ক্যাফেটারিয়া। মূলত ক্যাফেটারিয়ার দিকে পর্যটকদের বাড়তি দৃষ্টি আকর্ষণ করতেই এই বিশেষ ব্যবস্থা করছে ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকো ডরজেন।

সানফ্রান্সিসকো ডরজেন কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, ‘ব্ল্যাক র‍্যাট ক্যাফে’ নামক দুই দিনের এই পপ-আপ শপে দর্শনার্থীরা ইঁদুরের সঙ্গে একই সাথে বসে কফি এবং পেস্ট্রি কেক উপভোগ করতে পারবেন।

জানা গিয়েছে, দারুণ এই অভিজ্ঞতা অর্জনের জন্য প্রতিটি পর্যটককে গুনতে হবে ৪৯.৯৯ ডলার (প্রায়)। তবে এর মধ্যেই ডরজেনের ভিতরে প্রবেশ সহ সবধরনের সুবিধাই পাবেন  দর্শনার্থী। আগামী ১ জুলাই থেকে ৮ জুলাই এর মাঝে এই পপ-আপ শপে উদ্বোধনের কথা রয়েছে।

সানফ্রান্সিসকো ডরজেন মুখপাত্র ম্যাথিউ ক্লার্কসন জানিয়েছেন, “ক্যাফেটারিয়ায় পরিবেশন করা খাবারটি অফসাইটে প্রস্তুত করা হবে এবং ইদুর প্রবেশ করানোর আগেই রুম সম্পূর্ণ পরিস্কার করা হবে। সমস্ত খাবারে অবশ্যই ফুড কোড এবং স্বাস্থ্যসম্মত কিনা সেই দিকটিও বিবেচনা করা হবে”।

ক্যালিফোর্নিয়ার ভিত্তিক ইঁদুর উদ্ধার এবং দত্তক সংস্থা থেকে এই ইদুর সরবারাহ করার কথা বলা হয়েছে।

এই বিষয়ে ম্যাথিউ ক্লার্কসন বলেন, “তারা খুব ভালো পোষ্য প্রাণী তৈরি করে এবং এদের যত্ন নেয়।  তারা একটি বিড়াল বা কুকুরের ক্ষেত্রেও একই রকম যত্ন নেয়”।

সুত্র – ইউপিআই

Related posts