September 25, 2018

এক নজরে নারায়ণগঞ্জ

126

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জ আদালতে সদ্য নিয়োগপ্রাপ্ত সরকারি আইনজীবীদের উদ্যোগে আদালতের আইনজীবীদের মধ্যে শীতকালান পিঠা আপ্যায়ন করা হয়েছে। রোববার এ পিঠা আপ্যায়ন অনুষ্ঠানের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের আইন বিষয়কসম্পাদক পিপি অ্যাডভোকেট এম ওয়াজেদ আলী খোকন। যেখানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর করিম, সাবেক পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম,  অ্যাডভোকেট আল মামুন ভুইয়া, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট মাহফুজা জাহান পপি সহ অন্যান্য আইনজীবীরা।

পিঠা আপ্যায়ন অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন এডিশন্যাল পিপি অ্যাডভোকেট সালাউদ্দীন সুইট, এপিপি অ্যাডভোকেট নারায়ণ সাহা, এপিপি অ্যাডভোকেট নূর হোসেন ও এপিপি অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল। অনুষ্ঠানের অন্যতম সমন্বয়ক এপিপি অ্যাডভোকেট মাহামুদুন নবী লিটন বলেন, নারায়ণগঞ্জ আদালতে পিপি, স্পেশাল পিপি, এডিশন্যাল পিপি, এপিপি, জিপি, এডিশন্যাল জিপি ও এজিপিদের মধ্যে নারায়ণগঞ্জ আদালতের সকল আইনজীবীদের মধ্যে সোহার্দ্যপূর্ন ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখার লক্ষেই আমরা শীতকালীন পিঠা আপ্যায়নের ব্যবস্থা করেছি।

শহরের বাবুরাইল এলাকায় ফাইভ মার্ডারকে অত্যন্ত দু:খজনক ও মর্মান্তিক উল্লেখ করে নারায়ণগঞ্জ ও বন্দর এলাকার বাড়িওয়ালাদের বাসা ভাড়া দেওয়ার সময় ভাড়াটিয়ার পরিচয় যাচাই বাছাই করে ভাড়া দেওয়ার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। প্রয়োজনে ভাড়াটিয়ার প্রকৃত পরিচয় ও অতীত রেকর্ড শনাক্ত করতে সংশ্লিষ্ট থানা পুলিশের সহযোগী নেওয়ার আহবান জানান তিনি।

ভবিষ্যতে অতিরিক্ত ভাড়া নেওয়ার জন্য যদি কোন বাড়িওয়ালা অপরিচিত ভাড়াটিয়াকে বাসাভাড়া দেন আর তাদের দ্বারা যদি কোন দুর্ঘটনা ঘটে তাহলে এর দায় ওই বাড়িওয়ালাকেই নিতে হবে বলে মন্তব্য করেন সেলিম ওসমান।

রোববার (১৭ জানুয়ারী) সকাল ১১টায় বন্দর বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নবীন বরণ ও স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন।
নারায়ণগঞ্জ পুলিশ দ্রুত খুনীদের গ্রেপ্তার করে প্রকৃত রহস্য উদঘাটনে সক্ষম হবে বলে আশা প্রকাশ করে সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জের পুলিশ অত্যন্ত দক্ষ এ ব্যাপারে কোন সন্দেহ নেই। ইতোমধ্যেই সিআইডি টিম কাজ শুরু করে দিয়েছেন। পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে আশা করছি দ্রুত এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে প্রকৃত রহস্য উদঘাটন করতে নারায়ণগঞ্জের পুলিশ সক্ষম হবে।

স্কুলের পরিচালন পর্ষদের সভাপতি আবুল জাহেরের নেতৃত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য সেলিম ওসমানের সহ ধর্মিনী নাসরিন ওসমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড: শাহনেওয়াজ, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মিনারা নাজমীন, বন্দর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম নুরুল আমিন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নজরুল ইসলাম, সিটি করপোরেশনের নারী কাউন্সিলর ইসরাত জাহান স্মৃতি, বন্দর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন প্রমুখ।

সম্প্রতি বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর বাড়িতে চুরি হওয়ার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, সময় হলে বন্দর ইউনিয়ন পরিষদের ইউএনও বদলী হয়ে যাবে। কিন্তু উনার বাসা থেকে উনার বিয়ের গহনা চুরি হয়েছে। এটা নারায়ণগঞ্জের ইজ্জতের বিষয়। পুলিশ যেভাবেই হোক ওই গহনা উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিটি চেয়ারম্যান, মেম্বার, কাউন্সিলর, আওয়ামীলীগ, জাতীয় পার্টি, বিএনপি, সকল দলের নেতৃবৃন্দদের এ গহনা উদ্ধারে পুলিশকে সহায়তা করতে হবে। নারায়ণগঞ্জের ইজ্জত রক্ষা করতে হবে।

বিএম ইউনিয়ন স্কুলের জমি কেলেঙ্কারী বিষয়ে সেলিম ওসমান বলেন, স্কুলের পেছনের যে জমিটি নিয়ে ঝামেলা রয়েছে তা যেভাবেই হোক আগামী তিন মাসের মধ্যে সমাধান করে স্কুলকে বৈধভাবে ফিরিয়ে দেওয়া হবে। যাদের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ উঠেছিল তারা আসলে লুটপাট করেননি। দ্রুত কাজ করে ইতিহাস সৃষ্টি করতে গিয়ে কিছু ভুল করে ফেলেছে। এখন তারা নিজেদের ভুল বুঝতে পেরে সংশোধন করার সুযোগ চেয়েছেন। এমনকি তারা অপচয় হয়ে যাওয়া স্কুলের টাকা গুলো ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ইতোমধ্যে তাদের মধ্যে থেকে গিয়াসউদ্দিন চৌধুরী কোন প্রকার হিসাবকিতাব ছাড়াই স্কুলের ফান্ডে ৩০ লাখ টাকা প্রদান করেছেন। আগামী ৩ মাসের মধ্যে জমির সমস্যা সমাধান করে বাকি টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতিও তিনি দিয়েছেন। যারা কাজ করতে গিয়ে ভুল করে ফেলেন পরবর্তীতে তারা যদি নিজেদের ভুল বুঝতে পেরে সংশোধন হতে চান তাহলে তাদের মত ভাল মানুষ আর নাই তাদের সুযোগ দিতে হবে সংশোধন হওয়ার।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ছাত্রদল নেতা ইমনের পিতা কফিলউদ্দিন মাষ্টারের মৃত্যুতে শোক জানিয়েছেন জেলা ছাত্রদলের ৫ জন যুগ্ম আহবায়ক। এক শোক বিবৃতিতে তারা নিহতের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফতেহ মোহাম্মদ রেজা রিপন, মাহবুবুর রহমান, মশিউর রহমান রনি, মনজুর হোসেন ও হারুর উর রশিদ মিঠু এ বিবৃতিটি প্রেরণ করেন।
রোববার দুপুরে বার্ধক্যজনিত রোগে কফিলউদ্দিন মাস্টার নিজ বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ৮ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও আজীবন সদস্য, সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট সাংবাদিক আজিজুল হক স্মরণে রবিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে ক্লাবের হানিফ খান মিলনায়তনে নাগরিক শোক সভার আয়োজন করা হয়। শুরুতে স্মরণ সভায় প্রয়াত সাংবাদিক আজিজুল হকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১(এক) মিনিট দাড়িঁয়ে নিরবতা পালন করা হয়।
প্রেস ক্লাবের সভাপতি কবি হালিম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাবেক সাধারণ সম্পাদক কাশেম হুমায়ন, প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মোমতাজ আহমেদ, বিমান ভট্টাচার্য, ফজলুর বারী, শংকর কুমার দে, প্রবীণ সাংবাদিক রেজাউর রহমান, সাংস্কৃতিক ব্যক্তি রফিউর রাব্বি, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

বক্তারা বলেন, সাংবাদিকতার নতুন ধারা রচনা করেছেন সাংবাদিক আজিজুল হক। সাংবাদিকতার পাশাপাশি খেলাধূলা, সাংস্কৃতিক সংগঠনের সাথেও তার বিচরণ ছিল। তিনি ছিলেন একজন সমাজকর্মী।  যতদিন বেঁেচ ছিলেন সামাজিক কর্মকান্ডের কিছু না কিছর সাথে নিজেকে সম্পৃক্ততা রেখেছেন। তাঁর কর্মময় জীবন ছিল অনারম্বরপূর্ণ। পরে প্রয়াত সাংবাদিক আজিজুল হকের মাগফেরাত কামনা করে দোয়া করা করা হয়।

উল্লেখ্য গত ৬ জানুয়ারি বুধবার রাত সাড়ে ৮টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় তার বাসভবন থেকে হাসপাতালে নেয়ার পথে ইন্তেকাল করেন। ঢাকায় নিজ বাসভবনের সামনে ও পরে জাতীয় প্রেসক্লাবে সামনে জানাজা শেষে বৃহস্পতিবার দুপুর ২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে মরহুমের মরদেহ আনা হয়। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হালিম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে শহরের সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসে। নারায়ণগঞ্জ প্রেসক্লাব, বিকেএমইএ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ, দৈনিক খবরের পাতা, নারায়ণগঞ্জ নিউজ পেপার অনার্স এসোসিয়েশন, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব, নারায়ণগঞ্জ  জেলা আইনজীবী সমিতি মরহুমের মরদেহে পুস্পস্তবক অর্পন করেন। শ্রদ্ধা নিবেদনের পর মরহুমের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পরিচালনা করেন চাষাঢ়া বালুর মাঠ নূর মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুস সালাম। নামাজে জানাজা শেষে মাসদাইর কবরস্থানে মরহুমের দাফনকার্য করা হয়।
স্মরণ সভায় উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাফিজ আশরাফ, প্রবীণ সাংবাদিক এইচ এম মহসিন, সাংবাদিক আব্দুল খালেক, হাফিজুর রহমান মিন্টু, তমিজ উদ্দিন আহমেদ, অহিদুল হক খান, অরুন কুমার দে, খন্দকার শাহ্ আলম, মোস্তফা করিম, আবু সাউদ মাসুদ, রফিকুল ইসলাম রফিক, প্রণব রায়, ইমামুল হাসান স্বপন, ফটো সাংবাদিক মোক্তার হোসেন প্রমুখ।

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে যাত্রীবাহী বাসসহ শত শত মালবাহী যানবাহন আটকা পড়েছে। দুটি মহাসড়কে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে ইজতেমাগামী যাত্রীসাধারনের। রোববার সকালে উপজেলার কা ন সেতু এলাকা ও গোলাকান্দাইল এলাকা থেকে এ যানজটের সৃষ্টি হয়।

ইজতেমা ফেরত যাত্রীসাধারন, পরিহন শ্রমিক ও স্থানীয় সুত্র জানায়, এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত রয়েছে। কোন স্থান দিয়ে যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। আর এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ছোট-বড় যানবাহন গুলো সড়কেই বিকল হয়ে পড়ছে। তারপর আবার কা ন সেতুতে অতিরিক্ত টোল আদায় ও টোল আদায়ে ধীরগতি। প্রায়ই পরিবহন শ্রমিকদের সঙ্গে টোল কর্তৃপক্ষের বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটছে। বিভিন্ন কারনে  দুটি মহাসড়কে এখন যানজট নিত্যদিনের।

রোববার সকাল ৭টার দিকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি বিভিন্ন পরিবহন যোগে টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার উদ্দেশ্যে রওয়ানা হন। এতে ঢাকা-সিলেট মহাসড়কের গোলাকান্দাইল ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের কা ন সেতু এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ঘন্টার পর ঘন্টা আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীসাধারনের। যানজটের কারনে যানজটে আটকা পড়া মুসল্লীরা যানজটে অবস্থান করেই ইজতেমার দোয়া মাহফিলে অংশ গ্রহন করেন।

অপর দিকে, সিলেট বিভাগ, চট্রগাম বিভাগের মালবাহী যানবাহন গুলো এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক যোগে খুলনা বিভাগ, রাজশাহী বিভাগসহ বিভিন্ন জেলায় চলাচল করে থাকে। এতে এসড়কটি সব সময়ই ব্যস্ত থাকে। তারপর আবার সড়কের বেহাল অবস্থা।

এ বিষয়ে ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর বেনজির আহাম্মেদ বলেন, বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে যানবাহন ও যাত্রীদের চাপ অত্যন্ত বেশী। যার ফলে মহাসড়ক দুটিতে যানজটের সৃষ্টি হয়েছে।

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমানকে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করার আহবান জানিয়েছেন তার সহধর্মিনী নাসরিন ওসমান।

রোববার (১৭ জানুয়ারী) সকাল ১১টায় বন্দর বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নবীন বরণ ও স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সেলিম ওসমানের সহ ধর্মিনী এ আহবান জানান।

বিএম ইউনিয়ন স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে নাসরিন ওসমান বলেন, তোমরা সবাই মানুষকে শ্রদ্ধা করবে। তোমরা যদি কাউকে শ্রদ্ধা করো তাহলে তোমাদের সম্মান কমে যাবে না। এতে তোমাদেরকে সম্মান আরও বৃদ্ধি পাবে। তোমাদের সাধ্য মত অসহায় মানুষকে সহযোগিতা করবে। প্রয়োজনে তোমরা তোমাদের প্রিয় সংসদ সদসস্যের কাছ থেকে সহযোগীতা চাইবে। তাকে তোমরা তোমাদের অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করবে। উনি নারায়ণগঞ্জ ও বন্দরের অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের সেবা করে যাচ্ছেন। তিনি আরও বেশি করে অসহায় মানুষের পাশে দাঁড়াক এটাই আমাদের পরিবারের প্রত্যাশা। উনি যেভাবে মানুষের জন্য দান করছেন তাতে আমাদের পরিবারের সদস্যদের বিন্দুমাত্র অনুশোচনা নাই।

নাসরিন ওসমান তার স্বামী সেলিম ওসমানের দৃষ্টি আকর্ষন করে বলেন, আপনি বন্দরের অন্য স্কুল গুলোর জন্য অনেক কিছু করছেন। কিন্তু আমার মনে হয় এই স্কুলটির জন্য আপনার আরও অনেক কিছু করার প্রয়োজন রয়েছে। এই স্কুলটির প্রতি আরও বেশি করে আপনার দৃষ্টি দেওয়ার অনুরোধ করছি।
এদিকে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য সেলিম ওসমান স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি অতীথের কথা বলি না। আমি ভবিষ্যতের জন্য কাজ করি। আমাদের বয়স হয়েছে। ভবিষ্যত প্রজন্মের মাঝে যেন আমরা বেঁচে থাকি সেই লক্ষ্যেই আমরা ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করি। আমার কোন ছেলে নাই। তোমরাই আমার ছেলে। আমি সব সময় তোমাদের পাশে আছি থাকবো। আমি সংসদ সদস্য থাকি বা নাকি যতক্ষন পর্যন্ত আমার নি:শ্বাস চলবে ততক্ষন পর্যন্ত আমি ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করে যাবো।

বিএম ইউনিয়ন স্কুলের উন্নয়নের জন্য সংসদ সদস্য সেলিম ওসমান উপস্থিত সকলকে আহবান জানালে অনুষ্ঠানে উপস্থিত পুরান বন্দর এলাকার একটি প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষিকা ২০১৩ সালে জয়তী পুরস্কার বিজয়ী সুমি আক্তার তাদের কানের স্বর্নের এক জোড়া দুল বিএম ইউনিয়ন স্কুলের উন্নয়নের জন্য দান করে দেন।

এ সময় সংসদ সদস্য সেলিম ওসমান দুল জোড়া স্কুলের উন্নয়নের জন্য নিলামের ডাক তুললে দুল জোড়া ২ লাখ ৫০ হাজার টাকায় কিনে নেন সেলিম ওসমানের সহ ধমির্নী নাসরিন ওসমান।

এ ছাড়াও বিএম স্কুলের উন্নয়নের নাসরিন ওসমানের তহবিল থেকে জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত আগামী ৬ মাস প্রতি মাসে স্কুলের তহবিলে ১০ লাখ টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দেন।

এছাড়াও স্কুলের উন্নয়নের জন্য বন্দর খেয়াঘাট সংলগ্ন সুরুজ মিয়া টাওয়ারের মালিক সুরুজ্জামানের ছেলে শাহআলম ২ লাখ টাকা, ব্যবসায়ী চাঁন মিয়া ও তার সহ ধর্মিনী যথাক্রমে ৩ লাখ ও ২ লাখ করে মোট ৫ লাখ টাকা এবং অপর একজন ব্যক্তি আরও ১ লাখ টাকার চেক অনুদান হিসেবে প্রদান করেন।
এ সময় সেলিম ওসমান তার ধর্মিনী কর্তৃক প্রদত্ত ৬ মাসে ৬০ লাখ টাকা এবং স্কুলের সাবেক সভাপতি গিয়াসউদ্দিন চৌধুরীর দেওয়া ৩০ লাখ টাকা সহ জমি সংক্রান্ত জটিলতায় অপচয় হয়ে যাওয়া বাকি টাকা একত্রিত করে বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের কলেজ শাখাটি আলাদাভাবে পূর্ণাঙ্গ কলেজে রূপ দেওয়ার ঘোষণা দেন।

স্কুলের পরিচালন পর্ষদের সভাপতি আবুল জাহেরের নেতৃত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড: শাহনেওয়াজ, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মিনারা নাজমীন, বন্দর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম নুরুল আমিন, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নজরুল ইসলাম, সিটি করপোরেশনের নারী কাউন্সিলর ইসরাত জাহান স্মৃতি, বন্দর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন প্রমুখ।

সিদ্ধিরগঞ্জের নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিলস্ স্কুল সংলগ্ন এলাকায় মাদক আটককে কেন্দ্র করে রুবেল মাদবর ও শামীম মাদবর নামের দুই যুবককে লক্ষ্য করে গুলিবর্ষণ ও হামলার ঘটনায় মামলা দায়ের করা হলেও আসামীরা গ্রেফতার না হওয়ায় এবং ফেন্সী জসিমের অবৈধ অস্ত্র উদ্ধার না হওয়ায় এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে। বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় আহত রুবেল মাদবরের পিতা মোঃ মনির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় গলাকাটা ফেন্সী জসিমকে প্রধান আসামী করে ৪ জনের নাম উল্লেখ করা ছাড়াও অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী ও হামলার শিকার আহত দুই যুবকরা জানান, নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিলস্ স্কুল সংলগ্ন এলাকায় গলাকাটা ফেন্সী জসিমের সহযোগী সজীব নামের এক মাদক ব্যবসায়ী একটি বস্তায় করে ফেনসিডিল নিয়ে যাচ্ছিল। এসময় ওই এলাকার রুবেল মাদবর ও শামীম মাদবর তাকে আটক করে পুলিশকে খবর দেয়। সহযোগীকে আটকের খবর পেয়ে মাদক ব্যবসায়ী ফেন্সী জসিম ওরফে গলাকাটা জসিম তার সহযোগী জামান, কুট্টি, রশিদুল, রাজু, মুন্না, ইন্দ্রজিৎসহ অন্য মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থলে পৌছে রুবেল ও শামীমকে লক্ষ্য দুই রাউন্ড গুলিবর্ষণ করে। তাদের নিক্ষিপ্ত গুলি লক্ষ্যভ্রষ্ট হলেও গুলি শরীরে বিদ্ধ হওয়ার ভয়ে রুবেল ও শামীম দৌড় দেয়নি। এসময় মাদক ব্যবসায়ীরা রুবেল মাদবরের মালিকানাধীন রুবেল ভ্যারাইটিজ ষ্টোর নামে একটি মুদি দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে এবং রুবেল ও শামীমকে মারধর করে। এ খবর পেয়ে রুবেলের মা হাসিনা বেগম (৪৫) ছেলেকে বাঁচাতে ছুটে আসলে তার নাক-মুখে পিস্তলের বাট দিয়ে আঘাত করে আহত করে বলে সাংবাদিকদের নিকট অভিযোগ করেন।

জসিম ওরফে গলাকাটা জসিম এক সময় ১০নং ওয়ার্ড যুবদলের সাবেক সাধারান সম্পাদক এবং ক্রসফায়ারে নিহত সন্ত্রাসী রকমতের সহযোগী ছিল। এলাকায় সে গলাকাটা ফেন্সি জসিম হিসেবে সু পরিচিত। আহত হাসিনা বেগম নাসিক ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি লক্ষীনারায়ণ মাঝিপাড়া এলাকার বাসিন্দা মনির হোসেনের স্ত্রী ও অপর আহত রুবেল তাদের ছেলে। জসিম একই এলাকার মৃত রওশন আলীর ছেলে।

এলাকাবাসীর অভিযোগ, গলাকাটা ফেন্সি জসিম লক্ষীনারায়ণ ও আরামবাগ এলাকায় বিভিন্ন খুচরা বিক্রেতার মাধ্যমে ফেন্সীডিল, ইয়াবা ও মাদক বিক্রয় করে থাকে। তার ভয়ে এলাকায় কেউ মূখ খুলতে পারেনা। খুচরা বিক্রেতা মাদকসহ প্রায় সময়ই পুলিশের হাতে ধরা খেলে জসিম টাকার বিনিময়ে পুলিশের কাছ থেকে সহযোগীদের ছাড়িয়ে নেন কিন্তু জসিম থেকে যায় ধরাছোয়ার বাইরে।

এদিকে ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি মনির হোসেন বলেন, নারায়ণগঞ্জ-০৪ আসনের এমপি শামীম ওসমানের নির্দেশে এলাকাকে মাদকমুক্ত করতে তারা কাজ করছেন। এর ধারাবাহিকতায় মাদক বিক্রয়ে বাধা দিলে এ ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মু. সরাফত উল্লাহ জানান, মারামারি ও লাটপাটের ঘটনায় থানায় মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

সংসদ সদস্য শামীম ওসমানের মাদক ও সন্ত্রাস মুক্ত নারায়ণগঞ্জ গড়তে আসামীদের দ্রুত গ্রেফতার করাসহ জসিমের অবৈধ অস্ত্র উদ্ধার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান এলাকাবাসী।

সিদ্ধিরগঞ্জের আদমজী নগর এমডব্লিউ উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত একাডেমি ভবনের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে এ একাডেমি ভবনের উদ্বোধন করা হয়। ৫৮ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে ২য় তলা এ একাডেমি ভবন নির্মান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত সংসদ সদস্য শামীম ওসমান। স্কুল ম্যানেজিং কমিটি সভাপতি মোঃ নায়েব আলীর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি, স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিনুল হক রাজু, যুবলীগ নেতা মহসিন ভূইয়া প্রধান প্রমুখ।

সোনারগাঁ উপজেলার মোবারকপুর গ্রামের নিরীহ কৃষকদের জমি জবরদখল করেছে একটি শিল্পপ্রতিষ্ঠান। জবরদখল প্রতিবাদে রোববার স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মানববন্ধনে এলাকার শত শত নারী-পুরুষ অংশ গ্রহণ করেছে।

মানববন্ধনে অংশ গ্রহণ করে এলাকাবাসী জানায়, সোনারগাঁয়ে চিহ্নিত ভূমিদস্যু ও একটি প্রভাবশালী শিল্পপ্রতিষ্ঠান জোড় করে গত কয়েক মাস ধরে এলাকার কৃষি জমি জবর দখল করে আসছে। জবরদখল কৃত জমি অবিলম্বে যদি ফেরত দেয়া না হয় তা হলে আগামীতে এলাকাবাসী উপজেলার অফিস ঘেরাও ও মহাসড়ক অবরোধ সহ কঠোর কর্মসূচী দেওয়া হবে।

বক্তারা বলেন, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবু তালেবকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। তার জমি জমা ও বসত ভিটা জোরপূর্বক দখল করে সীমানা প্রাচীর নির্মান করে ফেলছে স্থানীয় প্রভাবশালী সোহাগ রনি ও তার বাহিনীর সদস্যরা।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মঞ্জুর কাদের জানায়, এলাকাবাসী লিখিত অভিযোগ দিলে আমরা দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। অপরদিকে দখলদার শিল্পপ্রতিষ্ঠানের কর্তাদের সাথে যোগাযোগ করে তাদের বক্তব্য জানাতে অস্বীকৃতি জানিয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts