November 19, 2018

একদিন পিছিয়ে গেল আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ

Brazil vs Argentina

স্পোর্টস ডেস্ক: গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের উত্তেজনাকর ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার রোমাঞ্চকর ম্যাচে হানা দিল বৃষ্টি। বুয়েন্স এইরেসে প্রবল বৃষ্টিপাতের কারণে ২০১৮ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি একদিন পিছিয়ে নেয়া হলো।

বাংলাদেশ সময় শুক্রবার ভোর ছয়টায় আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসের স্তাদিও মনুমেন্টালে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রবল বৃষ্টিপাতের কারণে মাঠে পানি জমে যাওয়ায় ম্যাচটি শুরু করা সম্ভব হয়নি।

এদিকে আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবল ফেডারেশনের মধ্যকার পারস্পরিক আলোচনার ভিত্তিতে ম্যাচ একদিন পিছিয়ে নেয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, দুই দলের মধ্যকার ম্যাচটি শনিবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় অনুষ্ঠিত হবে।

আর্জেন্টিনার ২০১৮ বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা খুবই ‘জঘন্য’ হয়েছে। প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট অর্জন করে তারা। ইকুয়েডরের কাছে ২-০ গোলের ‘লজ্জাজনক’ পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে মেসিহীন ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ব্রাজিল ম্যাচে মেসি-আগুয়েরো ও তেভেজকে ইনজুরির কারণে পাচ্ছে না।

অন্যদিকে ব্রাজিলেরও বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা ভালো হয়নি। প্রথম ম্যাচে চিলির কাছে হারার পর দ্বিতীয় ম্যাচে কষ্টার্জিত জয় পায় ভেনেজুয়েলার বিপক্ষে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে এবার ব্রাজিলকে ভরসা জোগাচ্ছে নেইমারের ফিরে আসা। চার ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা ম্যাচেই ফিরছেন নেইমার।

তিনি বার্সেলোনায় দুর্দান্ত এক মৌসুম কাটাচ্ছেন। মেসির অনুপস্থিতিতে দায়িত্বটা যেন একাই কাধে নিলেন ব্রাজিলিয়ান সেনসেশন বার্সাকে টেনে নেয়ার। নিজের প্রত্যাবর্তনে চেয়ে আদর্শ ম্যাচ আর কি হতে পারে নেইমারের জন্য। তবুও তাকে অপেক্ষায় থাকতে হলো।

গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts