September 23, 2018

‘একটা বড় সিদ্ধান্ত ছিল সাকিবকে ছয় নম্বরে পাঠানো’

10

স্পোর্টস ডেস্কঃ  জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার ছয় নম্বরে ব্যাট করতে দেখে অনেকেই অবাক হতে পারেন। কিন্তু অধিনায়ক মাশরাফি জানিয়েছেন, পুরো ব্যাপারটিই ছিলো পরিকল্পিত। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শেষদিকে অভিজ্ঞ ব্যাটসম্যান রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জিম্বাবুয়ের ছুঁড়ে দেওয়া ১৬৪ রানের লক্ষ্য খেলতে নেমে চার উইকেটের জন্য তুলে নেয় স্বাগতিক বাংলাদেশ। শেষ দিকে সাকিবের ১৩ বলে ২০ অপরাজিত ইনিংস জয়ের পথে বড় ভূমিকা রাখে। মাশরাফি জানিয়েছেন, ইচ্ছা করেই এমনটা করা হয়েছে।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে অধিনায়ক বলেন, ‘একটা বড় সিদ্ধান্ত ছিল সাকিবকে ছয় নম্বরে পাঠানো। যে জন্য ওকে ছয়ে নামানো, একজন অভিজ্ঞ ব্যাটসম্যান শেষ দিকে রাখা, ঠান্ডা মাথায় রান তাড়া করা। আজকে পরিস্থিতি সেরকমই ছিল। সাকিব সেটা করতে পেরেছে।

তিনি আরো বলেন, ‘শুভাগতর ব্যাপারটা তেমনই। আমাদের চাওয়া ছিল রিয়াদ চারে ব্যাট করবে। শুভাগতকে পরে পাঠানো হয়েছে। শুভাগতকে নেওয়া হয়েছিল বোলিং অলরাউন্ডার হিসেবে। কিন্তু ম্যাচের পরিসিথতর কারণে বোলিং করাতে পারিনি। হয়ত ওকে ট্রাই করানো উচিত ছিল। ওটা আমার মিসটেক হয়ে গেছে।’

সাকিবের ডাউন আগে পরে করাতে খুব একটা সমস্যা হবে বা হয়েছে বলে মনে করেছেন না মাশরাফি। জানিয়েছেন, দলের ভালোর জন্যই ওকে ছয়ে নামানো হয়েছে। অবশ্যই সাকিবকে সবসময় ফ্লেক্সিবল রাখা যায়, কারণ সে সেই ধরণেইর ক্রিকেটার। তার ডাউন পরিবর্তন করা হয়ত খুব কঠিন ছিল না।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts