September 20, 2018

একই সঙ্গে দু’দলের মনোনয়ন পেলেন দেলোয়ার শিকদার!

590
পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ৫নং শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (জেপি) মনোনয়ন পেয়েছেন শিকদার মোঃ দেলোয়ার হোসেন। তবে দুই দলের মনোনয়ন পেলেও গত শনিবার দুপুরে দেলোয়ার হোসেন জাতীয় পার্টি (জেপি) মনোনীত প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শিকদার মোঃ দেলোয়ার হোসেন ৫নং শিয়ালকাঠী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। তিনি পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর দল জাতীয় পার্টি (জেপির) সমর্থক।

দুই দলের মনোনয়ন পাওয়া প্রসঙ্গে জানতে চাইলে শিকদার মোঃ দেলোয়ার হোসেন বলেন, ‘আমি জাতীয় পার্টির সাধারণ সদস্য। এ কারণে জাতীয় পার্টি মনোনয়ন প্রত্যাশী ছিলাম। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য আমি কোনো আবেদন করিনি এবং কোন রাজনৈতীক নেতার সাথে যোগাযোগ করিনি। আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর তালিকায় নাম দেখে আমি অবাক হয়েছি এবং অনেক সাংবাদিকের প্রশ্নের জবাব দিয়েছি।’

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. নূরুল হক বলেন, ‘তৃনমূল থেকে আমাদের পাঠানো তালিকায় শুধু উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ জাকির হোসনে দুলাল তালুকদারের নাম দেয়া হয়েছে। তবে কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে শিকদার মোঃ দেলোয়ার হোসেন কে মনোনয়ন দেয়।’ দেলোয়ার আওয়ামী লীগের সমর্থক না হলেও কীভাবে মনোনয়ন পেলেন তা নিয়ে সর্বত্র আলোচনা চলছে।

তবে একটি সূত্র জানায়, দেলোয়ার হোসেন কখনই কোনো রাজনৈতিক দলের সক্রিয় কর্মী নন, এমন বিবেচনায় আওয়ামী লীগের সমর্থক প্রার্থী হিসেবে তাঁর নাম কেন্দ্রে গেছে। সম্ভবত এ কারণে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা খান জুলহাস কবীর বলেন, দেলোয়ার হোসেন জাতীয় পার্টি (জেপি) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts