November 20, 2018

এইচ.এস.সি পরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ


জাহাঙ্গীর আলম রেজা
নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারী ডিমলায় ২০১৬ সালের এইচ.এস.সি পরীক্ষায় ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ, জনতা ডিগ্রী কলেজ ও মহিলা মহাবিদ্যালয়। কলেজ কর্তৃপক্ষের নির্ধারিত ও অতিরিক্ত ফি ৪০০/- (খাতা বাবদ- ১৫০/- এবং স্বাক্ষর বাবদ- ২৫০/-) জন প্রতি ৪০০/- হিসাবে আদায় করে লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। উক্ত অতিরিক্ত টাকা না দেওয়ার কারণে ডিমলা ইসলামিয়া কলেজের মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক রেজাউল কবীর রেজা ও জনতা ডিগ্রী কলেজের মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক লেলিন এর সাথে ছাত্র ছাত্রিরা এ প্রসঙ্গে কথা বললে রেজাউল কবীর রেজা উত্তরে বলে আমি কলেজে কোটি টাকার ব্যবসা করব এ ব্যাপারে তোমাদের কৈফিয়ত দিতে পারব না। তোমাদের কোন উদ্ধর্তন কর্মকর্তা থাকলে তাকে নিয়ে আসতে পার।

প্রভাষকদয় আরো বলেন কলেজ অধ্যক্ষ সহ ডিমলা উপজেলা নির্বাহী অফিসারের সাথে অতিরিক্ত ফি বিষয় নিয়ে মিটিং হয়েছে তবে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষকে অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে অভিযোগ করলে তারা কোন  পদক্ষেপ নেয়নি। এ বিষয়ে উক্ত ৩ কলেজের ছাত্র ছাত্রীগণ গত ১৯ জুন রবিবার কলেজ মাঠে দুপুরে একটি মানববন্ধন করেছেন, এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এর নিকট অভিযোগ পত্র প্রদান করেন। নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত ফি ফেরত দিতে বললেও উক্ত ৩ কলেজ কর্তৃপক্ষ কোন ফি ফেরত দেন নাই এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে অতিরিক্ত  ফি আদায়ের প্রসঙ্গে অধ্যক্ষদের সাথে কোন মিটিং হয় নাই।

এ বিষয়ে কলেজের ছাত্র ছাত্রী এবং অভিভাবক বৃন্দ তদন্ত পূর্বক দোষি ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট উদ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে একটি অভিযোগ পত্র প্রদান করেন চেয়ারম্যান, শিক্ষাবোর্ড, দিনাজপুর, জেলা প্রশাসক নীলফামরী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, নীলফামারী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ডিমলা।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২০ জুন ২০১৬

Related posts