September 20, 2018

উড়ার শখ পূরণ করতে এল জাদুর কার্পেট!

ছোট হোভারবোর্ডের ধারণা ছেড়ে এবার আসছে বৃহৎ আকারের হোভার বোর্ড। এই হোভারবোর্ড আপনাকে উড়তে শেখাবে! এতে রয়েছে ৩৬টি ইলেকট্রিক ফ্যান যা সম্মিলিতভাবে ২৭২ হর্সপাওয়ারের (HP) শক্তি উৎপাদন করতে সক্ষম। ইতোমধ্যে এই হোভারবোর্ডটির আগাম চাহিদা (প্রি-অর্ডার) নেয়া শুরু হয়েছে। তবে দাম একটু বেশি। একটির পড়বে ১৯ হাজার ৯০০ মার্কিন ডলার।অর্থাৎ বাংলাদেশি টাকায় ১৫ লাখ ৫২ হাজার টাকা।

আর্কা স্পেস করপোরেশন নামের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এই হোভারবোর্ডের নাম দিয়েছে ‘আর্কাবোর্ড’। যেখানে খুশি যেভাবে খুশি ভ্রমণ করো- এমন থিম মাথায় রেখে সম্ভাব্য সব পথেই চলার সুবিধা রেখে বানানো হয়েছে এই হোভারবোর্ড। যে কোন রাস্তা, রেললাইন, স্থল বা জলপথ কোনটাই কোনো সমস্যা নয় এই যানের জন্য।

১১০ কেজি ওজন পর্যন্ত বহন করতে পারবে এই বোর্ড। একবার চার্জ করলে ৬ মিনিট পর্যন্ত টানা উড়তে পারবে। সাধারণ চার্জার দিয়ে চার্জ দিতে আর্কাবোর্ড সময় নেবে ৬ ঘণ্টা। যেখানে ডক স্টেশনের মাধ্যমে চার্জ দিতে লাগবে মাত্র ৩৫ মিনিট।

৮০ কেজি ওজন নিয়ে এর সর্বোচ্চ গতি ২০ কিলোমিটার।

নিরবচ্ছিন্ন ভ্রমণের জন্য আর্কাবোর্ডে আছে স্ট্যাবিলাইজার। সর্বোচ্চ গতিতে চলার সময় স্ট্যাবিলাইজার দেবে আপনাকে নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা।

স্ট্যাবলাইজার সিস্টেম ফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়। আই ওএস অথবা অ্যান্ড্রয়েড ফোনের ব্লুটুথের মাধ্যমে বোর্ডটি নিয়ন্ত্রণ করা যায়।

তো উড়ার শখ পূরণ হোক এবার জাদুর চাদর হোভারবোর্ডে!

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts