September 23, 2018

উল্লাপাড়ায় নৌকায় প্রকাশ্যে সিল

ঢাকাঃ  সিরাজগঙ্গ জেলার উল্লাপাড়ায় একটি কেন্দ্রে ভোটারদের কাছ থেকে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট নিয়ে নৌকার এজেন্টদের প্রকাশ্যে সিল মারতে দেখা গেছে । ৪টি বুথের কোনটিতেই ধানের শীষসহ নির্বাচনে অংশ নেয়া ৪ চেয়ারম্যান প্রার্থীর কোন এজেন্ট পাওয়া যায়নি।

উপজেলার সলপ ইউনিয়নের খান সোনতলায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ, টি ইমামের বাবার নামে প্রতিষ্ঠিত সোনতলা তফসির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে সকাল ৯টায় গিয়ে এমন চিত্র নজরে আসে।

এই ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপদেষ্টার ছেলে তানভীর ইমামের পিএস ইঞ্জি: শওকত হোসেন নৌকা প্রতিকে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। ভোট চলাকালে এমপির গাণম্যান মীর আনোয়ার হোসেনকে নৌকার পক্ষে কেন্দ্রে প্রভাব বিস্তার করতে দেখা যায়।

কেন্দ্রের ২নং বুথে গিয়ে দেখা যায় মোরগ প্রতিকের সদস্য প্রার্থীর এজেন্ট শহিদুল ইসলাম ভোটারদের কাছ থেকে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট নিয়ে প্রকাশ্যে নৌকায় সিল দিচ্ছেন।

এ বিষয়ে তিনি বলেন, ভোটাররা সিল সঠিকভাবে দিতে পারে না তাই সিল দিয়ে দিচ্ছি। এই বুথের নৌকার এজেন্ট শাহাদত শেখ বলেন, সলপ ইউপি নির্বাচনে ৪জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নিলেও অন্য প্রার্থীর কোন এজেন্ট বুথে আসেনি। এই বুথের সহকারী প্রিজাইডিং অফিসার আনছার আলী বলেন, প্রকাশ্যে সিল মারতে নিষেধ করেছি। কিন্ত তারা শোনেনি।

১নং বুথে গিয়ে দেখা যায় নৌকার এজেন্ট খন্দকার ওমর ফারুক ভোটারদের কাছ থেকে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট নিয়ে সিল দিচ্ছেন।

সাংবাদিক বুথে প্রবেশ করায় অনেকটা বিব্রত হয়ে তিনি বলেন, কোথায় সিল দিতে হবে ভোটাররা বোঝেনা তাই বুঝিয়ে দিচ্ছিলাম। এই বুথে আমি ছাড়া স্বতন্ত্র চেয়ারম্যান পদের আরও একজন এজেন্ট আছে ওনি বাইরে গিয়েছে। বুথে কর্তব্যরত পোলিং অফিসার রফিকুল ইসলাম বলেন, প্রকাশ্যে ভোটের বিষয়টি আমি খিয়াল করিনি। বিষয়টি দেখছি। ৩ ও ৪ নং মহিলা বুথেও নৌকার এজেন্ট ছাড়া চেয়ারম্যান পদের অন্য কোন এজেন্টদের পাওয়া যায়নি।

৩নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার হেলালুজ্জামান ও ৪ নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার আমিনুল ইসলাম বলেন, সকাল থেকে এ অবস্থাতেই ভোট হচ্ছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও এলংজানী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফেরদৌস আলম বলেন, অন্য চেয়ারম্যান প্রার্থীর এজেন্টরা কেন্দ্রে আসেনি। প্রকাশ্যে ভোটের বিষয়টি দেখছি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ৫ মে ২০১৬

Related posts