December 10, 2018

উপ-নির্বাচনে গাইবান্ধা-১ আসনে জাপা’র প্রার্থী শামীম হায়দার জয়ী

zakir picc
তোফায়েল হোসেন জাকির, নিজস্ব প্রতিবেদক ॥ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় সংসদের উপ-নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি লাঙ্গল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৭৮ হাজার ৯ শ’ ২৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আফরুজা বারী নৌকা প্রতীক ভোট পেয়েছেন ৬৮ হাজার ৯শ’ ১৩টি। এছাড়াও শরিফুল ইসলাম মাছ প্রতীকে ৭১১ ও জিয়া জামান খান-আম প্রতীকে ৪১৭ ভোট পেয়েছেন।
মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনের দায়িত্বরত রংপুর আঞ্চলিক অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। ১০৯ কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে ভোট প্রদত্ত শতকরা ৪৪.৪৬% বলে জানান তিনি।
গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন, অনুষ্ঠিত নির্বাচনে প্রশাসন ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। ভোটকেন্দ্রগুলো ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করণে চার জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ২৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪০টি টিম সার্বক্ষনিক টহলে অব্যহত ছিল। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপুর্ন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
প্রসঙ্গত: গত বছরের ১৯ ডিসেম্বর সরকার দলীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা আহম্মেদ সড়ক দুর্ঘটনায় মারা গেলে জাতীয় সংসদের এ আসনটি শূণ্য হয়।

Related posts