November 17, 2018

উদ্ধারের এক ঘণ্টায় কমল ৩ কেজি সোনা!

12

মাত্র এক ঘণ্টার ব্যবধানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংকক থেকে আসা একটি ফ্লাইট থেকে জব্দ হওয়া সোনার বারের সংখ্যা ও ওজনের তারতম্য ঘটেছে তিনবার।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১৩ মিনিটে বিমানবন্দর শুল্ক বিভাগ থেকে গণমাধ্যমে একটি মোবাইল বার্তা পাঠানো হয়। সেখানে জানানো হয়, ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানের টয়লেট থেকে প্রায় ১৫ কেজি সোনার বার জব্দ করা হয়েছে।

এরপর রাত ৮টায় একই নম্বর থেকে আরো একটি মেসেজ আসে। সেখানে জানানো হয়, জব্দ হওয়া সোনার পরিমাণ ১২ কেজি। আর মোট বারের সংখ্যা ১১০টি। এ ছাড়া জব্দ হওয়া সোনার বারের মূল্য ছয় কোটি টাকা বলে ওই বার্তায় জানানো হয়।

এর ১৬ মিনিট পর আবারো সংশোধনী বার্তা পাঠানো হয় গণমাধ্যমে। সেখানে জানানো হয়, জব্দ হওয়া সোনার পরিমাণ ১১.৮৯ কেজি। সোনার বারের সংখ্যা কমিয়ে ওই বার্তায় জানানো হয় মোট ১০০টি বার জব্দ করা হয়েছে।

শাহজালাল বিমানবন্দর শুল্ক বিভাগের সহকারী কমিশনার শহীদুজ্জামান সরকারের পক্ষ থেকে গণমাধ্যমে এসব মোবাইল বার্তা পাঠানো হয়।
222
শহীদুজ্জামান জানান, রিজেন্ট এয়ারওয়েজের আরএক্স ৭৮৭ বিমানটির টয়লেটের ভেতর সোনার বারগুলো লুকানো ছিল। তল্লাশি চালিয়ে শুল্ক বিভাগের কর্মকর্তারা এসব বার জব্দ করেন। এ ঘটনায় এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এঁরা হলেন, অভ্যন্তরীণ যাত্রী মোহাম্মদ আব্দুর রহিম এবং আন্তর্জাতিক যাত্রী মো. রফিকুল ইসলাম।
223
এ বিষয়ে বিস্তারিত জানতে শুল্ক বিভাগের ওই নম্বরটিতে ফোন করা হলে সেটির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।এনটিভি

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts