September 22, 2018

উত্তারার খাল থেকে ১০৮টি চাইনিজ পিস্তলসহ বিপুল অস্ত্র উদ্ধার!

ঢাকাঃ  রাজধানীর উত্তরার একটি খাল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে। গতকাল শনিবার রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০৮টি চাইনিজ পিস্তল, ২৫০টি ম্যাগাজিন, এক হাজার রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট উদ্ধার হয়েছে। এ সময় পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান চালাচ্ছিলো। খবর পেয়ে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থলটি ঘেরাও করে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান জানান, গতকাল বিকেলে তুরাগ থানা থেকে স্থানীয় একটি খালে অস্ত্র থাকার সম্ভাবনার কথা জানানো হয় ফায়ার সার্ভিসকে। এর পরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল উত্তরা ১৬ নম্বর সেক্টরের প্যাগোডার পাশে দিয়াবাড়ি খালে অভিযান শুরু করে।

এ সময় তারা অস্ত্রের সন্ধ্যান পায়। বিকেল ৫টার দিকে ডুবুরি দল পানির ভেতর থেকে তুলে আনে অস্ত্র ও গুলি। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ১০৮টি চাইনিজ পিস্তল, ২৫০টি ম্যাগাজিন, এক হাজার রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট। সন্ধ্যা সোয়া ৭টার দিকে পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান বলেন, যে ম্যাগাজিনগুলো পাওয়া গেছে তার মধ্যে ২২০টি এসএমজির; পিস্তলগুলো সেভেন পয়েন্ট সিক্স বোরের। ফায়ার সর্ভিসের সঙ্গে স্থানীয় থানা পুলিশও অভিযানে অংশ নেয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। পুরো এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আরিফুজ্জামান শেখ বলেন, তুরাগ নদীর একটি শাখা দিয়াবাড়ি খাল। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। এর পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের (২৬ জন) ডুবুরি দল খালে অভিযানে নামে। ডুবুরিরা প্রথমে উদ্ধার করে একটি চায়নিজ ব্যাগ।

সেই ব্যাগের ভেতরে পাওয়া গেছে ১০৮টি পিস্তল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। তাও ব্যাগের ভেতরেই পাওয়া যায়। তিনি বলেন, ঘটনাস্থলে উত্তরা থানা পুলিশ রয়েছে। আমরা যৌথভাবে কাজ করছি। যেহেতু এলএমজির গুলি পাওয়া গেছে, তাই আমরা আরও তল্লাশী করছি, এলএমজি থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে কীভাবে অস্ত্রের সন্ধান পাওয়া গেল সে বিষয়ে পুলিশের কোন কর্মকর্তাই মুখ খোলেননি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৯ মে ২০১৬

Related posts