November 17, 2018

উত্তরাঞ্চলের বন্যার পানিতে চাঁদপুরের নিন্মাঞ্চল প্লাবিত

এ কে আজাদ,
চাঁদপুর প্রতিনিধিঃ
উত্তরাঞ্চল থেকে বন্যার পানি চাঁদপুরের মেঘনা হয়ে সাগরে নামতে শুরু করেছে। পানির চাপে জোয়ারের সময় চাঁদপুর শহরের বিভিন্ন নিম্না ল পানিতে প্লাবিত হচ্ছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে যে কোন মুহূর্তে চাঁদপুর বন্যার পানিতে তলিয়ে যাওয়ার আশঙ্কা করছে বিশেষজ্ঞরা।

বুধবার জোয়ারের সময় চাঁদপুর শহরের নিম্না লগুলো পানিতে প্লাবিত হতে দেখা গেছে। এর মধ্যে বিশেষ করে মেঘনা নদী তীরবর্তী এলাকার বাড়ি ঘরে হাটু পরিমান পানি উঠে পড়েছে। শহরের রহমতপুর আবাসিক এলাকা, বঙ্গবন্ধু সড়ক, বিষ্ণুদী, তরপুরচন্ডীর কিছু অংশ, আনন্দ বাজার, পুরান বাজারের হরিসভা এলাকা থেকে শুরু করে রণাগোয়াল নদীর তীরবর্তী এলাকার প্রতিটি বাড়িতে বাড়িতে হাটু পরিমান পানিতে তলিয়ে যেতে দেখা যায়।

বিশেষ করে পুরান বাজার থেকে হাইমচর যাওয়ার সড়কটি মক্কা মেইল এলাকার পুরো সড়কটি পানিতে তলিয়ে যায়। এর আশেপাশের বাড়িগুলোতেও হাটু পরিমান পানিতে তলিয়ে যায়। পুরান বাজার নদীর তীরবর্তী মিজি বাড়ি ও ঢালি বাড়ির লোকজন আশঙ্কা প্রকাশ করছে পানি বৃদ্ধির সাথে সাথে যে কোন সময় তাদের বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে। অতি দ্রুত যেন পানি উন্নয়ন বোর্ড নদী তীরবর্তী বাড়িঘরগুলোর প্রতি দৃষ্টি রাখার জন্য অনুরোধ করেন তারা।

Related posts