November 17, 2018

ঈশ্বরগঞ্জে হানজালা’র খুনীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ,ঘাতকের আদালতে স্বীকারোক্তি

o

ময়মনসিংহ ব্যুরো ঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র হানজালা’র খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসি।
শনিবার (২৫ মার্চ) বিকেলে ঈশ্বরগঞ্জ উপজেলা সদরে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন-সমাবেশে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসি স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করে হানজালা’র খুনীদের ফাঁসির দাবি জানায়।

এদিকে স্কুল ছাত্র হানজালাকে অপহরণের পর জবাই করে হত্যার দায় স্বীকার করে ময়মনাসিংহের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পারুল আক্তারের আদালতে শুক্রবার জবানবন্দী প্রদান করেছে ঘাতক মুস্তাকীনবিল্লা।

আদালত সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানাযায় , ঘাতক মুস্তাকীমের সাথে ওই স্কুল ছাত্রের পরিবারের জমি-জমা ও পারিবারিক বিরোধ ছিল। আর এর জের হিসেবে সে শিশু হানজানালাকে অপহরণ করে নিয়ে নান্দাইলের একটি ভুট্রা ক্ষেতে গলায় চুরি চালিয়ে জবাই করে হত্যার পর লাশটি ফেলে রাখে।

উল্লেখ্য, ঈশ্বরগঞ্জ উপজেলার মগটুলা ইউনিয়নের তরফসোনামনি গ্রামের জাকির হোসেনের ছেলে স্থানীয় স্কুলের প্রথম শ্রেনির ছাত্র হানজালা (৮) গত ২১ মার্চ নিজ গ্রাম থেকে নিখোঁজ হয়। শিশুটির পরিবার অনেক খোজাখুজি করে কোথাও কোন সন্ধান করতে না পেরে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। এ ঘটনায় ঈশ্বরগঞ্জ থানা পুলিশ তরফসোনামনি গ্রামের আব্দুর রহিমের ছেলে মোস্তাকিম আটক করে জিজ্ঞাসাবাদ করলে শিশুটিকে অপহরণ করে হত্যার কথা স্বীকার করে।পরে তার স্বীকারোক্তি মোতাবেক নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়নের বালুয়াকান্দা গ্রামের একটি ভূট্টা ক্ষেত থেকে শিশুটির ক্ষত-বিক্ষত গলাকাটা লাশ যৌথভাবে নান্দাইল ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ উদ্ধার করে।সেইসাথে শিশুটিকে অপহরণ করে নির্মমভাবে হত্যাকারী মোস্তাকিমকে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ তাদের হেফাজতে নিয়ে নেয়। ঘাতক মোস্তাকীম নিহত হানজালার বাবা জাকারিয়ার চাচাত ভাই।

Related posts