September 19, 2018

ঈদ নাটক নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন মেধাবী নির্মাতা ইমন

1558551_829693240382835_6160238363655381316_n_conv

ঈদকে সামনে রেখে বিভিন্ন চ্যানেলে চলছে নানা আয়োজন। আর এই আয়োজনের জন্য যারা বেশি পরিশ্রম করে থাকেন তারা হচ্ছেন নির্মাতা। কারণ আমাদের দেশে এখন অনেক টিভি চ্যানেল এখানে কাজ করার জন্যও রয়েছে অনেক তরুণ পরিচালক ও অভিজ্ঞ পরিচালকরা।
তরুণ এবং মেধাবী পরিচালকদের নাম বলতে গেলে যেসব নাম সবার প্রথমে চলে আসে তাদের অন্যতম হচ্ছে এ সময়ের আলোচিত নির্মাতা ইমন সাদী। যিনি বয়সে তরুণ হলেও তার বিচক্ষণ এবং অভিজ্ঞ নির্মাণশৈলীর মাধ্যমে ইতোমধ্যে মন কেড়ে নিয়েছেন অনেক দর্শকদের।

এবারের ঈদে ৬ পর্বের একটি ধারাবাহিক ও ৪টি একক নাটক নির্মাণ করেছেন তিনি। আসন্ন ঈদে ইমন সাদী নির্মিত নাটকগুলো হচ্ছে,  কিলিক মোর, তোমার ক্যানভাসে, রঙিন টেলিভিশন ও তোমার আকাশে গাঙচিল এবং পেয়ারি বেগমের প্রেম কাহিনী ৬ পর্বের ধারাবাহিকটির রচনা করেছেন সানিয়াত কবির বাবু।

নাটকগুলো সম্পর্কে নির্মাতা ইমন সাদী বলেন, “আমি আমার নাটকগুলো দর্শকদের ভালোলাগার জন্যই নির্মাণ করেছি এবং ভবিষ্যতেও তাই করবো। আমার নাটকগুলো যদি দর্শকদের এতটুকু আনন্দ দিয়ে থাকে তাহলেই আমার পরিশ্রম সার্থক। তবে আমি মনে করি, আমার নির্মিত নাটকগুলো দেখে দর্শকরা আশাহত হবেন না। ভবিষ্যতে আশা করছি দর্শকদের আরো ভালো নাটক দর্শকদের উপহার দিতে পারবো”।

উল্লেখ্য, নির্মাতা ইমন সাদী জানিয়েছেন, ঈদের পরই তিনি জাহাঙ্গীর ইহসানের রচনায় ‘মতি মিয়ার কীর্তি’ এবং মোহাই মেনুল ইসলাম নিয়নের রচনায় ‘মন ভুলো মিজান’ নাটকের কাজ শুরু করবেন। নাটকগুলোতে প্রচুর হাস্যরসাত্মক উপাদান রয়েছে বলে জানিয়েছেন পরিচালক।

এ ছাড়াও গত মাসে ‘অতঃপর শুধুই নীল আকাশ’ নামে একটি একক নাটক নির্মাণ করেছেন ইমন।। এটি খুব শীঘ্রই একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে ইমন সংবাদ মাধ্যমকে জানান।

Related posts