September 20, 2018

ঈদে শাকিব বনাম পরীমণি

ঢাকাঃ শিরোনাম দেখে অনেকেই ভ্রু কুঁচকে বলতে পারেন— এটা আবার কী? কার সঙ্গে কার তুলনা! একজন ঢালিউড শাসন করা শীর্ষ নায়ক, আরেকজন ফিল্মপাড়ার উঠতি নায়িকা। কিন্তু মজার কথা হলো এই শীর্ষ নায়কের সঙ্গে আগামী ঈদে টক্কর দেবেন এই উঠতি নায়িকাই।

বিষয়টি একটু পরিষ্কার করে বলা যাক। সব কিছু ঠিক থাকলে আগামী কোরবানি ঈদে মুক্তি পেতে পারে শাকিব খান অভিনীত ‘বসগিরি’ এবং পরীমণি অভিনীত ‘রক্ত’ ছবি দুটি। কিন্তু মজার বিষয় হলো, শাকিবের বিপরীতে ছবিটিতে রয়েছেন নবাগতা বুবলি। অন্যদিকে পরীর সঙ্গে রয়েছেন নবাগত নায়ক রোশান। অর্থাৎ দুটি ছবিই নির্ভর করছে শাকিব ও পরীর ওপর। তাই সামনের ঈদটি হতে পারে শাকিব বনাম পরীর ঈদ।

শীর্ষ নায়ক শাকিব খান সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। সাম্প্রতিক বছরগুলোতে ঈদ মানেই শাকিব খান। ঈদ আর শাকিব যেন একে অন্যের পরিপূরক হয়ে উঠেছে। গত রোজার ঈদে তার তিনটি ছবি মুক্তি পেয়েছে। সেগুলো হলো শিকারি, সম্রাট ও রানা পাগলা ‘দ্য মেন্টাল’। এর মধ্যে শিকারি ব্যবসার দিক দিয়ে এখনো শীর্ষে রয়েছে। বাকি দুটিও বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন দর্শক। এই ঈদে শাকিবকে টেক্কা দিতে হয়েছে টলিউডের অন্যতম শীর্ষ নায়ক জিতের সঙ্গে। নুসরাত ফারিয়ার সঙ্গে বাদশাহ ছবিতে অভিনয় করেন তিনি। কিন্তু শাকিবের সঙ্গে কোনো অবস্থাতেই কুলোতে পারেনি তাদের এই ছবি। যদিও শিকারির পরেই ছিল

বাদশার অবস্থান। অন্যদিকে গত বছর ভালোবাসা সীমাহীন ছবির মধ্য দিয়ে রুপালি পর্দায় পা রাখেন হালের অন্যতম ক্রেজ পরীমণি। এ পর্যন্ত ৭টি ছবি মুক্তি পেয়েছে তার। প্রায় দুই ডজন ছবিতে নিজেকে জড়িয়ে ফেলেছেন। জায়েদ খান, বাপ্পি, সাইমন, শাহরিয়াজ থেকে শুরু করে শাকিব খানের বিপরীতে সমানতালে কাজ করে চলেছেন পরী। ইতিমধ্যে শাকিবের বিপরীতে মুক্তি পেয়েছে ‘আরও ভালোবাসব তোমায়’ ছবিটি। আর মুক্তির প্রহর গুনছে ধূমকেতু। তবে আশার কথা হলো, বেশ কয়েকটি ভালো প্রোডাকশন হাউস ও চলচ্চিত্র নির্মাতার ছবিতে কাজ করছেন এই লাস্যময়ী। গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ এবং মালেক আফসারীর ‘অন্তরজ্বালা’ অন্যতম। ক্যারিয়ারের শুরু থেকেই বেশ কয়েকবার আলোচনায় এসেছেন পরী। বিয়ে ও কাবিননামার গুঞ্জনকে উতরিয়ে মধ্যরাতে বাগদান সেরেও খবরের শিরোনাম হন এই অভিনেত্রী। সব মিলিয়ে পরীও যেন উড়ছেন। তাকে ভবিষ্যতের জনপ্রিয় ঢালিউড নায়িকা মনে করা হচ্ছে। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে কাজ করে দুই বাংলায় আলোচনায় আসেন তিনি। রক্ত নামের নির্মিতব্য ছবিতে ভিন্ন লুকে তুলে ধরা হয়েছে পরীকে। অর্থাৎ রোমান্সের সঙ্গে অ্যাকশন গার্ল। এমনকি এ ছবিতে বাংলাদেশের ইতিহাসে সর্বাধিক ব্যয়বহুল একটি আইটেম গানে পরী মঞ্চ কাঁপিয়েছেন বলে দাবি করা হয়েছে। এককথায় বলতে গেলে, একটি ছবিকে দর্শকের হৃদয়ে জায়গা করে নিতে যা প্রয়োজন পুরোটাই জাজ মাল্টিমিডিয়া ঢেলে দিয়েছে এখানে। বাকিটা বড় পর্দায় উঠলেই দেখা যাবে।

আর এই ‘রক্ত’ই এবার মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘বসগিরি’র বিপরীতে। ‘বসগিরি’ ছবি নিয়েও প্রত্যাশা থাকবে দর্শকের। কারণ ছবিতে শাকিব খানের বিপরীতে রয়েছেন নবাগতা বুবলি। যিনি ছিলেন একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলের সংবাদ পাঠিকা। এ ছাড়া বিগত বছরগুলোর পরিসংখ্যানে দেখা যাচ্ছে নায়িকা বা কাহিনী কি সেটা বড় কথা নয়, বড় ফ্যাক্টর হয়ে দাঁড়ান শাকিব খান। তাই তার প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা যেতে পারে পরীমণিকেই। বাকিটা সময় হলেই বোঝা যাবে। সব মিলিয়ে বিষয়টি শাকিব-পরীর লড়াই হিসেবেই দেখছেন সবাই। শাকিব খান অভিজ্ঞতা এবং জনপ্রিয়তায় হয়তো এখনই লড়াইয়ে জিতে বসে আছেন। কিন্তু পরীমণিকে একেবারে ফেলে দেওয়া যাবে না। কারণ তার ছবিটি যৌথ প্রযোজনায় নির্মিত। এতে আধুনিক সব টেকনোলজি ব্যবহার করা হয়েছে। দৃষ্টিনন্দন শট, বিদেশি লোকেশনে গান, পরীর ধুন্দুমার ফাইট— সব মিলিয়ে আধুনিকতার দুর্দান্ত পরিবেশনা। তাই তার জয়েরও সম্ভাবনা রয়েছে। অর্থাৎ লড়াইটা হবে মূলত শাকিবের জনপ্রিয়তার সঙ্গে ‘রক্ত’র নির্মাণশৈলীর।

Related posts