September 26, 2018

ইয়াসিরের ওপর হামলার ঘটনায় জড়িতরা এখনও গ্রেপ্তার হয়নি

জাতীয় পার্টির (জাপা) রংপুর মহানগরের সদস্য সচিব এস এম ইয়াসির আহাম্মেদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম চললেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশের দাবি দুর্বৃত্তদের গ্রেপ্তারে অভিযান চলছে।
এদিকে আজ শনিবারের মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশ ব্যর্থ হলে রোববার থেকে নতুন কর্মসূচি দিয়ে রংপুর অচলের হুমকি দিয়েছেন দলটির রংপুর মহানগর আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বাংলামেইলকে বলেন, ‘আমরা শুক্রবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে জড়িতদের গ্রেপ্তারে প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছি। এখনো কোনো সন্ত্রাসী গ্রেপ্তার হয়নি।

মোস্তফা বলেন, রংপুরে দিন দিন আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। একের পর এক হত্যাকাণ্ড ও হত্যাচেষ্টার ঘটনায় উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যদিয়ে সময় অতিবাহিত করছে নগরবাসী।

সাবেক এই উপজেলা চেয়ারম্যান রংপুরকে জাতীয় পার্টির দুর্গ দাবি করে বলেন, ‘সারা দেশের মানুষ জানে রংপুর জাতীয় পার্টি এবং এরশাদের দুর্গ। আর সেই দুর্গে জাতীয় পার্টির ত্যাগী নেতা ইয়াসিরকে প্রকাশ্য হত্যার উদ্দেশ্যে মাথায় কুপিয়ে জখম করা হয়। এ হামলার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না।’

শনিবারের মধ্যে ইয়াসিরের ওপর হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে না পারলে রোববার থেকে নতুন কর্মসূচির মাধ্যমে রংপুরকে অচল করে দেয়ার হুমকিও দেয়া হয়।
এদিকে শুক্রবার থেকে জেলা ও মহানগর জাপার পাশাপাশি আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন এস এম ইয়াসির আহম্মেদকে দেখতে যান। তারা সকলেই এঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি জানান।
প্রসঙ্গত, ১৫ জানুয়ারি নামাজ শেষে মুন্সিপাড়া কবরস্থানে তার বাবার কবর জিয়ারত করতে যান ইয়াসীর। জিয়ারত শেষে আড়াইটার দিকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে কররস্থানের সামনে দুর্বৃত্তরা তাকে মাথায় কুপিয়ে জখম করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts