November 20, 2018

ইস্কন মন্দিরে বিস্ফরন; গুলি,ককটেল ও অস্ত্র উদ্ধার

দিনাজপুর থেকে সুমন মিয়াঃ      দিনাজপুরের কাহারোলে ইস্কন মন্দিরে দুবৃর্ত্ত কর্তৃক ককটেল বিস্ফরনের ঘটনায় আহত-৩, মোটর সাইকেল-অস্ত্র সহ গ্রেপ্তার-২ ও ৩৩ রাউন্ড গুলি এবং ২টি ককটেল উদ্ধার। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। আহতদের চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, দিনাজপুর জেলার কাহারোল উপজেলার ১নং ডাবোর ইউনিয়নের ডহচী গ্রামে গত ১০ ডিসেম্বর/১৫ রাত আনুমানিক পৌনে ৮ টার দিকে ইস্কন মন্দিরে ধর্মীয় আলোচনা ও কীর্তন চলাকালীন সময়ে ৫/৬ জন অস্ত্রধারী যুবকরা মন্দিরে অতর্কিত ভাবে ককটেল বিস্ফরন ঘটায় এবং ৪/৫ রাউন্ড গুলি চালালে গুলির শব্দে এবং ককটেলের শব্দে তাৎক্ষনিক ভক্তবৃন্দরা এলোপাতাড়ি ভাবে ছুটাছুটি করার এক পর্যায়ে দুবৃর্ত্তরা গুলি চালিয়ে ঘটনাস্থলে ২ জনকে আহত করেন।

আহতরা হলো, বোচাগঞ্জ উপজেলার ইশানিয়া গ্রামের বিভূতি চন্দ্র রায়ের পুত্র রঞ্জিত চন্দ্র রায় (৪৫), কাহারোল উপজেলা সৈয়দপুর গ্রামের দ্বিজেন চন্দ্র রায়ের ছেলে, মিঠুন চন্দ্র রায় (২৫) আহত হলে স্থানীয় জনগণ উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন এবং দুবৃর্ত্তরা ককটেল বিস্ফরন ও গুলি চালিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা গাইবান্ধা জেলার পলাশ বাড়ী উপজেলার সহরাব আলীর ছেলে মোঃ সাখাওয়াত আলী কে মোটর সাইকেল সহ আটক করে পুলিশে দেয়। অপরদিকে শুক্রবার সকাল সাড়ে ৮ টার দিকে ঐ ঘটনার সাথে জড়িত থাকায় বীরগঞ্জ উপজেলার সিংড়া ফরেষ্ট এলাকা থেকে লালমনির হাট জেলার মোসাদ্দেক আলী (৩০) কে অস্ত্র সহ এলাকাবাসী আটক করে বীরগঞ্জ থানার সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে থানায় নিয়ে আসে।

উক্ত ঘটনায় আহত হয়েছেন দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলা সিংড়া গ্রামের হাসমত আলী ছেলে রফিকুল ইসলাম (৩২)। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে দিনাজপুর-১ সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার (এসপি) মোঃ রুহুল আমিন, সহকারী পুলিশ সুপার সুজন সরকার, কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা নির্বাহী মোহাম্মদ রবিউল ফয়সাল সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা রাত ১০ হতে সর্বশেষ রাত ১ টা পর্যন্ত ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

তাৎক্ষনিক স্থানীয় সংসদ সদস্য ঘটনা স্থল পরিদর্শন কালে তিনি বলেন, আমাদের এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি সব সময় বজায় থেকেছে কিছু দুস্কৃতকারী এই ঘটনা ঘটিয়েছে আমরা প্রশাসনিক ভাবে এবং জনগনকে সঙ্গে নিয়ে এর মোকাবেলা করব বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন। এদিকে ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবীতে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১ টায় জয়নন্দ বাজারে স্থানীয় জনগন এক মানব বন্ধন কর্মসূচীর পালন করেছেন। কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ মুনসুর আলী সরকার জানান, থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ৩, তারিখ ১১/১২/২০১৫ইং। দায়ের কৃত মামলাটি তদন্ত কাজ অব্যাহত রয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts