September 25, 2018

ইসি জেগে ঘুমাচ্ছে: বিএনপি

www.wwbmc.com শিরোনাম ইসি জেগে ঘুমাচ্ছে: বিএনপি শিনজো আবের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মুস্তাফিজকে হারিয়ে বিপদে পড়েছিল হায়দরাবাদ! অভিযোগ নিয়ে ইসিতে যাচ্ছে বিএনপি ফাইনালে কি খেলবেন মুস্তাফিজ? BD24Live FacebookGoogleTwRSSMobile Version ঢাকা, শনিবার, ২৮ মে ২০১৬, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৩ খোঁজ করুন… প্রচ্ছদ জাতীয় রাজনীতি আদালত সারাবিশ্ব স্পোর্টস বিনোদন প্রবাসে বাংলা এক্সক্লুসিভ ধর্ম ও জীবন স্বাস্থ্য ও চিকিৎসা জবস অন্যান্য.. প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত আরিফুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট: 1 0 0 Google + 0 0 প্রিন্ট ইসি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন বলেছেন, ইসি (নির্বাচন কমিশন) জেগে ঘুমাচ্ছে। জেনে-শুনে কোনো ব্যবস্থা নিচ্ছে না। শনিবার চলমান ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের ভোট চলাকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বেলা ২টার পরে রাজধানীর শেরে বাংলানগরস্থ কার্যালয়ে সিইসির সঙ্গে বৈঠক করে বিএনপি প্রতিনিধি দল।
নজরুল ইসলাম খান জানান, আজকে সহিংসতায় ইতোমধ্যে ৬ জন নিহত হয়েছে। ভোট কেন্দ্র দখল, জালভোট, কারচুপি অব্যাহত রয়েছে। এটা ভোটের নামে খেলা হচ্ছে, তামাশা চলছে।
“সব জেনে-শুনে কোনো ব্যবস্থা নিচ্ছে না ইসি। তারা জেগে ঘুাচ্ছে। কেউ যদি জেগে ঘুমিয়ে থাকে করার কিছু থাকে না। এখন ইসিকে জানানোর চেষ্টাও বৃথা।
তিনি বলেন, “স্থানীয় প্রশাসন সাহায্য করছে ক্ষমতাসীন দলকে; আর দলকে সহায়তা করছে ইসি। আমরা প্রতিবারের মতো এবারও কথা বলেছি সিইসির সঙ্গে, লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু, এসব দিয়েই বা লাভ কী? পরিস্থিতির তো কোনো পরিবর্তন হয় না।
নজরুল জানান, ভোটের অনিয়ম দেশবাসীর কাছে তুলে ধরতেই বারবার ইসির কাছে বিষয়গুলো তুলে ধরা হচ্ছে। ভোটের নামে চলমান অরাজকতার দমন করার দায়িত্ব ইসি ও প্রশাসনের। ইসিও তার ক্ষমতা প্রয়োগ করছে না। ইসির অসহায়ত্বের প্রতি আমাদের সহানুভূতি রয়েছে।
কিন্তু সাংবিধানিকভাবে তাদের অসহায় হওয়ার বিষয় নয়। প্রমাণ হচ্ছে- এ সরকার ও বর্তমান ইসির অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। দেশবাসী তা দেখছে।

Related posts