September 23, 2018

ইসলাম শান্তির ধর্ম, জঙ্গীবাদ সমর্থন করে না – আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন

হাকিকুল ইসলাম খোকনঃ গাউসুল আজম জামে মসজিদ এবং ইসলামিক সেন্টার ব্রুকলীনের উদ্যোগে ৫২৯ ম্যাকডোনাল এভিনিউ ব্রুকলীন এ বিশেষ মিলাদ মাহফিল ও গারভী শরীফ গত ১৬ জুলাই রবিবার বাদ আছর অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে সফররত চট্রগ্রামস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ চট্রগ্রামের খতিব এবং আহলে সুন্নাত ওয়াল জামাত চিন্তাবিদ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দীন আল কাদেরী।

নিউইয়র্কের ব্রুকলীনে অনুষ্টিত মিলাদ ও প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুহাম্মদ জালাল উদ্দীন আল কাদেরী বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কখনো জঙ্গীবাদ সমর্থন করে না।

গাউসুল আজম জামে মসজিদ এবং ইসলামিক সেন্টার ব্রুকলীনের খতিব মৌলানা নূরুল হুদার সভাপতিত্বে এবং হাজী মোঃ সেলিম উদ্দিন, মোঃ দিদার এবং মোঃ আকতার-এর সার্বিক পরিচালনায় মাহফিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্রগ্রাম এসোসিয়েশন যুক্তরাষ্ট্রের ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান মনির হোসেন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ এম রেজা, সাবেক সভাপতি মোঃ হানিফ, সাবেক সাধারন সম্পাদক মেহবুব হোসেন বাদল, যুক্তরাষ্ট্রস্থ আহলে সুন্নাত ওয়াল জামাত সংগঠক সৈয়দ হেলালউদ্দিন মাহমুদ, মৌলানা ওয়াসিম সিদ্দিক ,আইয়ুব আনসারী,চটগ্রাম সমিতির প্রতিষ্টাতাদের অন্যতম মোঃ উসহাক, আবু তালেব বদি, জামাল উদ্দিন, মোঃ দেলওয়ার , আজারুল আজম, সৈয়দ মইনুল হক, মহিউদ্দিন খোকন, খোকন কে চৌধুরী ,সালাহঊদিদন,গিয়াস উদ্দীন ,জামাল ঊদিদনপ্রমুখ সহ বিপুল সংখ্যক চট্রগ্রাম প্রবাসী।

প্রধান অতিথি অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আল কাদেরী বলেন, অভিশপ্ত জঙ্গীবাদী দৌরাত্য প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শেষে বিশ্বের মানবজাতির শান্তি কামনায় বিশেষ মিলাদ ও দোয়া পরিচালনা করেন।
অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আল কাদেরী ৩১ জুলাই রবিবার ,নিউইয়র্কে জেকসন হাইটসে আহলে সুন্নাত ওয়াল জামাত এর একটি অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, ১৩ জুলাই বুধবার একমাসের সফরে নিউইয়র্ক এসেছেন অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আল কাদেরী ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts